ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

মেসির পর লুসাইলে কি রোনালদো শো!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২৮ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৫০, ২৮ নভেম্বর ২০২২
মেসির পর লুসাইলে কি রোনালদো শো!

বিশ্ব ফুটবলে বর্তমান সময়ের দুই সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। দুজনেই কাতার বিশ্বকাপে নিজ জাতীয় দলের জার্সিতে গোল পেয়েছেন। সবশেষ লুসাইল স্টেডিয়ামে জাদু দেখিয়ে দলকে জেতান মেসি। এবার সেই ভেন্যুতেই পা রাখবেন রোনালদো, বিশ্বকাপ ফাইনালের মাঠে কি ছাপ রাখতে পারবেন তিনিও?

এরই মধ্যে নিজের নাম বিশ্বকাপ ইতিহাসের পাতায় লিখে ফেলেছেন রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি বিশ্বকাপে গোল করার কীর্তি এখন তার। কাতারে পা রাখার আগে এক সাক্ষাৎকারে ম্যানইউর কোচ ও মালিকদের সমালোচনা করে ঝড় তোলা ফরোয়ার্ডের ক্লাব ভবিষ্যৎ বিরাট অনিশ্চয়তায়। সেসব নিয়ে আর তিনি ভাবছেন কোথায়! সব পেছনে ফেলে বিশ্বকাপে তার পুরো মনোযোগ।

গত ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ৩-২ গোলের জয়ের দিনে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় তাদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ উরুগুয়ে। এই ম্যাচ জিতলে ‘এইচ’ গ্রুপ থেকে সবার আগে নকআউট নিশ্চিত করবে পর্তুগাল। নিজের শেষ বিশ্বকাপে অনেক দূরে চোখ রোনালদোর, ‘এটা কেবল শুরু। অসম্ভব বলে কিছুই নেই।’

রোনালদো যে একাই দলকে টেনে নিতে পারবেন সাফল্যের শিখড়ে, তা নয়। এই তো আগের ম্যাচে ঘানার বিপক্ষে জিততে জোয়াও ফেলিক্স ও রাফায়েল লিওর গোলের প্রয়োজন হয়েছিল। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী গোলটা করেছিলেন পেনাল্টি থেকে। গোলটা স্পট কিক থেকে হলেও কী চমৎকারিত্ব দেখিয়ে তিনি পেনাল্টি আদায় করেছেন, তা হয়েছে প্রশংসিত। পেনাল্টি যে চতুরতার সঙ্গে আদায় করেছিলেন ৩৭ বছর বয়সী, তা স্বয়ং ফিফা টেকনিক্যাল স্টাডি গ্রুপ সদস্যদেরও করেছে মুগ্ধ। উদযাপনেও রোনালদো বুঝিয়ে দিয়েছেন, গোলটা কীভাবে হয়েছে সেটা নিয়ে মাথাব্যথা নেই তার। গোল করাই আসল কথা।

গোল করে যেতে চান রোনালদো। দলকেও নিতে চান বহুদূরে, প্রথম বিশ্বকাপ ট্রফির স্বপ্ন দেখা বাড়াবাড়ি মনে করছেন না তিনি। এর আগে উরুগুয়েকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করতে হবে তাদের।

অন্যদিকে উরুগুয়ে টুর্নামেন্ট শুরু করেছে দক্ষিণ কোরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে। দলের তারকা লুইস সুয়ারেজ ও নতুন প্রজন্মের প্রতিভা ডারউইন নুনেজ ও ফাকুন্দো পেল্লিসত্রিরা কি পারবেন টিকে থাকার লড়াইয়ে পর্তুগাল বাধা টপকাতে?

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়