ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

সার্বিয়ান ঈগলদের রুখে দিলো অদম্য লায়নরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২৮ নভেম্বর ২০২২  
সার্বিয়ান ঈগলদের রুখে দিলো অদম্য লায়নরা

বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে কি দুর্দান্ত লড়াইটা করলো অদম্য লায়ন্স খ্যাত ক্যামেরুন ও ঈগল নামের সার্বিয়া। লড়াই হলো সমানে সমান। গোল হলো অর্ধডজন। কিন্তু ৬ গোলের ম্যাচটি ৩-৩ গোলের সমতা নিয়েই শেষ হলো। তবে সার্বিয়ার বিপক্ষে ক্যামেরুন এই ড্র করে বিশ্বকাপে টানা আট ম্যাচে হারের লজ্জা এড়িয়েছে।

এদিন ক্যামেরুনের বিপক্ষে সার্বিয়ার শুরুটা ভালোই হয়েছিল। ম্যাচের শুরুতেই মিত্রোভিচের নেওয়া হেড বারের উপর দিয়ে চলে যায়। এরপর তার নেওয়া আরও একটি শট বার কাঁপিয়ে ফিরে আসে। এরপর ক্যামেরুনের রক্ষণভাগের ভুলে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে সুযোগ নষ্ট করেন।

কিন্তু ২৯ মিনিটে লিড নিয়ে নেয় ক্যামেরুন। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে লাফিয়ে হেড নেন ক্যামেরুনের এক খেলোয়াড়। তার মাথা ছুঁয়ে বল চলে যায় গোললাইনের সামনে। সেখান থেকে আলতো টোকায় বল জালে জড়ান জন চার্লেস কাস্তেলেত্তো।

কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে দুই দুটি গোল করে সার্বিয়াকে লিড এনে দেন স্ট্রাহিঞ্জা পাভলোভিচ ও সার্জেজ মিলিনকোভিচ-সাভিক। ৪৫+১ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে দাসুন তাদিচের বাড়িয়ে দেওয়া বলে লাফিয়ে উঠে হেড নিয়ে জালের কোণা দিয়ে গোল করেন। ৪৫+৩ মিনিটের মাথায় ক্যামেরুনের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে গোল করে দলকে এগিয়ে নেন সাভিচ। বিরতির পর ৫৩ মিনিটে আলেকসান্দার মিত্রোভিচের দারুণ এক গোলে করে ব্যবধান ৩-১ করে ফেলেন।

তবে এরপর ক্যামেরুনের ভিনসেন্ট আবুউবকর একটি গোল করে ও একটি গোলে সহায়তা করে দলকে সমতায় ফেরান। ৬৩ মিনিটে তিনি গোল করার পাশাপাশি ৬৬ মিনিটে এরিক ম্যাক্সিম চৌপো মেটিংকে গোলে সহায়তা করেন। তাতে ৩-৩ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

শেষ ম্যাচে ক্যামেরুন লড়বে ব্রাজিলের বিপক্ষে। আর সার্বিয়া লড়বে সুইজারল্যান্ডের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়