ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোনালদোর গোলের বিষয়ে সিদ্ধান্ত জানালো ফিফা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১০, ২৯ নভেম্বর ২০২২  
রোনালদোর গোলের বিষয়ে সিদ্ধান্ত জানালো ফিফা

উরুগুয়ের বিপক্ষে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জয় পায় পর্তুগাল। ম্যাচের ৫৪ মিনিটে প্রথম গোলটি করে পর্তুগাল। এ সময় ডানদিকে ব্রুনো ফার্নান্দেসের উড়িয়ে মারা বল জালে জড়ায়। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো জালে জড়ানোর আগে লাফিয়ে ওঠেন।

তিনি ধারনা করেন বল তার মাথা ছুঁয়ে জালে জড়িয়েছে। নিজের গোল মনে করে উদযাপনও করেন তিনি। কিন্তু কিছুক্ষণ পর গোলটি তার পরিবর্তে ব্রুনো ফার্নান্দেসের নামে লেখা হয়। এই ঘটনায় তাকে বিরক্তি প্রকাশ করতেও দেখা যায় সিআরসেভেনকে। ম্যাচ শেষ হওয়ার পর রোনালদো এক ক্ষুদে বার্তায় গোলটি তিনি করেছেন বলেও জানান একজনকে।

ম্যাচ শেষে পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস ও ব্রুনো ফার্নান্দেসও গোলের বিষয়টি পরিস্কার করতে পারেননি। ব্রুনো জানিয়েছিলেন তার মনে হয়েছে বলটি হয়তো রোনালদোর মাথা ছুঁয়ে গেছে।

তবে আজ মঙ্গলবার বিষয়টি পরিস্কার করেছে ফিফা। তারা বলের ভেতরে ব্যবহৃত প্রযুক্তির মাধ্যমে চেক করে দেখতে পেয়েছে বলটি রোনালদোর মাথা ছুঁয়ে যায়নি। সে কারণেই গোলটি ফার্নান্দেসের নামে লেখা হয়েছে।

ফিফার পক্ষ থেকে এই গোলের বিষয়ে বলসহ অন্যান্য ক্রীড়াপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস জানিয়েছে, ‘পর্তুগাল এবং উরুগুয়ের মধ্যকার ম্যাচে, অ্যাডিডাসের আল রিহলা অফিসিয়াল ম্যাচ বলের মধ্যে থাকা কানেক্টেড বল টেকনোলজি ব্যবহার করে আমরা নিশ্চিত হতে পেরেছি যে প্রথম গোলটি করার ক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে বলের কোনও সংযোগ হয়নি। বলের ভিতরে থাকা ৫০০ হার্জের সেন্সর আমাদের বিশ্লেষণ অত্যন্ত নির্ভুল হতে সহায়তা করেছে।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়