ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাকিবের ওভারে পাঁচ ছক্কা পুরানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৭, ৩০ নভেম্বর ২০২২  
সাকিবের ওভারে পাঁচ ছক্কা পুরানের

টি-টেন লিগে নিজের শেষ ম‌্যাচে দুঃসহ স্মৃতির সাক্ষী হলেন সাকিব আল হাসান। বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিবের এক ওভারে পাঁচ ছক্কা হাঁকিয়েছেন ডেকান গ্ল‌্যাডিয়েটরসের ওপেনার নিকোলাস পুরান।

ইনিংসের পঞ্চম ওভারে বল হাতে নেন সাকিব। প্রথম বল স্লগ সুইপ করে মিড উইকেট দিয়ে ছক্কা উড়ান। দ্বিতীয় বল উইকেট থেকে সরে গিয়ে ফাইন লেগ দিয়ে ছক্কা বানান। তৃতীয় বল প্রায় একই বল। এবার জায়গায় দাঁড়িয়ে লং অফ দিয়ে বল সীমানার বাইরে। হ‌্যাটট্রিক ছক্কা হজমের পর চতুর্থ বল ডট দেন সাকিব।

পঞ্চম ও শেষ বলে আবার ছক্কা। এবার অফস্টাম্পের বাইরের বল এক্সট্রা কভার দিয়ে ছক্কা উড়ান পুরান। শেষ বলে একটু এগিয়ে অফ দিয়ে বল গ‌্যালারিতে পাঠান ক‌্যারিবিয়ান ব‌্যাটসম‌্যান। সাকিবের ১ ওভারে ৩০ রান নিয়ে ম‌্যাচটা নিজেদের করে নেন পুরান।

আগে ব‌্যাটিং করে বাংলা টাইগার্স ৭ উইকেটে ১০৮ রান করে। সাকিব শেষ দিকে ব‌্যাটিংয়ে নেমে ৯ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন। বাংলা টাইগার্সের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন ইফতেখার আহমেদ। ২১ বলে ৩ চার ও ৫ ছক্কায় সাজান ইনিংসটি। লক্ষ‌্য তাড়ায় ডেকান গ্ল‌্যাডিয়েটরস ম‌্যাচ জিতে নেয় ৬.১ ওভারেই।

দুই প্রান্ত থেকে তাণ্ডব চালান দুই ওপেনার পুরান ও টম কোলহের। পুরান ১৬ বলে ৫০ করেন ১ চার ও ৭ ছক্কায়। টম ২১ বলে ৫০ করেন ৫ চার ও ৪ ছক্কায়।

বাংলা টাইগার্সের এটি ছয় ম‌্যাচে চতুর্থ পরাজয়। দুটি ম‌্যাচ জিতেছে তারা। এই ম‌্যাচ খেলেই দেশের বিমান ধরছেন সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে সিরিজ খেলতে ২ ডিসেম্বর থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ। শুরুর দিন থেকেই সাকিব মাঠে থাকবেন বলে জানা গেছে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়