ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

লাবুশেন ও স্মিথের ডাবল সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১ ডিসেম্বর ২০২২  
লাবুশেন ও স্মিথের ডাবল সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

দুই দিন ধরে পার্থ স্টেডিয়ামে চললো অস্ট্রেলিয়ার ব্যাটিং দাপট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট হাতে ছড়ি ঘুরালেন মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথ। দুজনেই করলেন ডাবল সেঞ্চুরি। তাতে প্রায় ছয়শ রান যোগ হয়েছে অজিদের প্রথম ইনিংসের স্কোরবোর্ডে।

৪ উইকেটে ৫৯৮ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। চা বিরতি থেকে ফেরার আধঘণ্টা পর স্মিথ চতুর্থ ডাবল সেঞ্চুরির দেখা পাওয়ার পর অজিরা চতুর্থ উইকেট হারালে প্যাট কামিন্স ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করার আমন্ত্রণ জানান। ক্রেইগ ব্র্যাথওয়েট ও ত্যাগনারাইন চন্দরপলের ৭৪ রানের অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটিতে দিন শেষ করে উইন্ডিজ। এখনও ৫২৪ রানে পিছিয়ে তারা।

১৫৪ রানে লাবুশেন ও স্মিথ ৫৯ রানে দিনের খেলা শুরু করেন। ৩৪৮ বলে ২০ চার ও ১ ছয়ে লাঞ্চের আগে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করেন লাবুশেন। আর দুই বল খেলে থামেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ৩৫০ বলে ২০৪ রান করে ব্র্যাথওয়েটের শিকার তিনি। স্মিথের সঙ্গে লাবুশেনের জুটি ছিল ২০১ রানের।

এরপর স্মিথের সঙ্গে দাঁড়িয়ে যান ট্র্যাভিস হেড। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি পাননি তিনি। ৯৫ বলে ১১ চারে ৯৯ রানে ব্র্যাথওয়েটের শিকার হেড। ৩১১ বলে ১৭ চারে ২০০ রানে অপরাজিত ছিলেন স্মিথ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়