ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

তিনগুণ দামে ভারত সিরিজের স্বত্ব বিক্রি, টিকিট নিয়ে হাহাকার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ৩ ডিসেম্বর ২০২২   আপডেট: ২০:৪৪, ৩ ডিসেম্বর ২০২২
তিনগুণ দামে ভারত সিরিজের স্বত্ব বিক্রি, টিকিট নিয়ে হাহাকার

ফুটবল উন্মাদনার মাঝে বাংলাদেশ সফরে এসেছে ভারত। ডিসেম্বর মাস জুড়ে ঢাকা-চট্টগ্রামে এই সফরে দুই দল তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। ফুটবল বিশ্বকাপের মাঝে হওয়াতে এই সিরিজ নিয়ে দর্শক ও স্পন্সর প্রতিষ্ঠানের আগ্রহ নিয়ে ছিল শঙ্কা।

শঙ্কা উড়িয়ে স্বাভাবিক সময়ের অন্য অনেক সিরিজ থেকে এবারেরটি নিয়ে অনেক উন্মাদনা দেখা যাচ্ছে। সিরিজের টাইটেল স্পন্সর স্বত্ব বিক্রি হয়েছে চড়া দামে। একদিন আগে টিকিট নিয়ে হাহাহার মিরপুর স্টেডিয়াম আঙিনায়।

বাংলাদেশ-ভারত সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে ভারতের প্রতিষ্ঠান টয়াম। আর পাওয়ার্ড বাই হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত দেশের মাটিতে সব সিরিজে ওয়ালটন পাওয়ার স্পন্সরের স্বত্ব কিনে নিয়েছে আগেই।

টাইটেল স্পন্সর স্বত্ব এখন বিক্রি হচ্ছে সিরিজ বাই সিরিজ। ভারতের বিপক্ষের সিরিজ নিয়ে স্পন্সরদের আগ্রহ থাকবে জানা ছিল কিন্তু এতোটা হবে ভাবেননি সংশ্লিষ্টরা। স্পন্সর সংশ্লিষ্ট এক কর্তা রাইজিংবিডিকে বলেছেন, ‘ভারত সিরিজ নিয়ে আগ্রহ সব সময় বেশি। কিন্তু এখন বিশ্বকাপের মাঝে এতটা হবে আমরা ভাবিনি। প্রায় তিনগুণ দামে এটা কিনে নিয়েছে ভারতীয় একটি প্রতিষ্ঠান।’

প্রতিপক্ষ ভেদে টাইটেল স্পন্সর স্বত্বের দাম বাড়ে-কমে। স্বভাবিকভাবে ৩ থেকে ৫ কোটির মধ্যে বিক্রি হয়। ভারতের মতো দল আসলে বাড়ে আর জিম্বাবুয়ের মতো দল হলে কমে। সেই অনুযায়ী ভারত সিরিজের টাইটেল স্পন্সরও বিক্রি হয়েছে চড়া দামে। কিন্তু টাকার অঙ্ক কেউ প্রকাশ করতে চায়নি।

এদিকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলছেন প্রত্যাশামতোই তাদের আয় হচ্ছে, ‘বাংলাদেশ-ভারত ম্যাচে টিকেট চাহিদা সবসময়ই সর্বোচ্চ পর্যায়ের থাকে। বিশ্বকাপ ফুটবলের কারণে আগ্রহটা একটু কম। কিন্তু তবু যা হচ্ছে তা আমাদের প্রত্যাশামতোই হচ্ছে, সেটা টিকেট থেকে আয় হোক আর অন্যান্য স্পন্সর থেকে হোক।’

রোববার থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। আজ শনিবার সোহরাওয়ার্দি ইনডোরের বুথে নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই টিকিট শেষ হয়ে যায়। বুথ থেকে প্রায় ৭ হাজার টিকিট বিক্রি হয়েছে। আগামীকালের জন্য কিছু টিকেট রাখা আছে।

নোয়াখালী থেকে খেলা দেখতে আসা মাহফুজ হাসান বলেছেন, ‘আমি দুপুর থেকে লাইনে ছিলাম। একটা সময় দেখি টিকিট আর দিচ্ছে না। কোন উপায় না পেয়ে ২০০ টাকার টিকিট পাশেই একজনের কাছ থেকে ৫০০ টাকা করে নিয়েছি।’

৭ ডিসেম্বর এই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামে। ওয়ানডে সিরিজ শেষে ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ। ২২ ডিসেম্বর ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়