ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশে ফিরছেন রোহিত, অনিশ্চিত টেস্ট সিরিজে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ২১:৫৭, ৭ ডিসেম্বর ২০২২
দেশে ফিরছেন রোহিত, অনিশ্চিত টেস্ট সিরিজে

আঙুলে ব্যান্ডেজ নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ নিয়ে গিয়েছিলেন শেষ বলে। শেষ পর্যন্ত তিনি ছিটকে গেলেন ওয়ানডে সিরিজ থেকে। ফিরে যাচ্ছেন দেশে। অনিশ্চিত টেস্ট সিরিজেও। ভারত কোচ রাহুল দ্রাবিড় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফিল্ডিংয়ের সময় পাওয়া চোটে ব্যাটিংয়ে নামেননি রোহিত। আঙুলের স্ক্যান করা হয়। তার পরিবর্তে ওপেনিংয়ে নামেন বিরাট কোহলি, সঙ্গে শিখর ধাওয়ান। 

এর মধ্যে দল যখন বিপর্যয়ে তিনি ব্যান্ডেজ নিয়ে ব্যাটিংয়ে নেমে যান। সাকিবের ঘূর্ণিতে শার্দুল ঠাকুর আউট হলে ব্যাটিংয়ে আসেন রোহিত। ম্যাচ প্রায় জিতিয়ে ফেলেছিলেন। শেষ ওভারে দুই চার ও এক ছয়ে ১৪ রান তোলেন। তবে শেষ বলে ছক্কা লাগলে আর পারেননি। ২৮ বলে ৩ চার ও ৫ ছয়ে ৫১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক।

দ্রাবিড় বলেন, ‘আমরা কিছু ইনজুরির সঙ্গে সংগ্রাম করছি। রোহিত শেষ ম্যাচ মিস করবে। সে মুম্বাই ফিরে যাবে। সেখানে সে চিকিৎসা নেবে। টেস্টের আগে সে ফিরতে পারবে কি না এটা নিয়ে আমি নিশ্চিত না।’

বাংলাদেশের বিপক্ষে চোটও দমিয়ে রাখতে পারেনি তাকে। ৯ নাম্বারে নেমে জিতিয়েই ফেলেছিলেন দলকে। মাত্র ২৭ বলে দেখা পান হাফ সেঞ্চুরির। বড় ব্যবধানে হারতে যাওয়া ম্যাচ নিয়ে যান শেষ বলে। 

তার ভূয়সী প্রশংসা করেন দ্রাবিড়। জানান হাতে ইনজেকশন নিয়ে খেলেতে নামেন রোহিত। চোটাক্রান্ত হয়েও তার এমন ব্যাটিং দলের অন্য সদস্যদের সাহস যোগাবে বলে মনে করেন ভারতের প্রধান কোচ।  

শুধু রোহিত না, ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ভারত কূলদীপ সেন ও দীপক চাহারকে পাবে না। তারা দেশে ফিরবেন। টেস্ট সিরিজে রোহিতকে না পেলে ভারতের জন্য ক্ষতি হয়েই দাঁড়াবে। তার নেতৃত্বেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন দুটি ম্যাচ খেলার কথা আছে। কুলদীপ-চাহার টেস্ট সিরিজে নেই।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়