ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাতার বিশ্বকাপে দর্শক সংখ্যা লক্ষ্যমাত্রার চেয়ে কম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:২৬, ৮ ডিসেম্বর ২০২২
কাতার বিশ্বকাপে দর্শক সংখ্যা লক্ষ্যমাত্রার চেয়ে কম

প্রথমবার আরবের কোনও দেশে ফুটবল বিশ্বকাপ। খোলনলচে পাল্টে ফেলা হয়েছে কাতারের চেহারা। ধারণা করা হয়েছিল, বিদেশি দর্শকরা উপচে পড়বে সেখানে। কিন্তু প্রথম দুই সপ্তাহের হিসাব শেষে হতাশ হতে হলো আয়োজকদের।

টুর্নামেন্টে আয়োজন করা সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি (এসসি) বুধবার একটি রিপোর্ট প্রকাশ করেছে। তারা বলেছে, বিশ্বকাপের প্রথম ১৭ দিনে কাতারে পা রেখেছে ৭ লাখ ৬৫ হাজার ৮৫৯ জন আন্তর্জাতিক দর্শক, যার মধ্যে অর্ধেকের বেশি চলে গেছে। তাদের প্রত্যাশা ছিল ১২ লাখ দর্শকের আগমন ঘটবে।

২০ নভেম্বর শুরু হওয়া বিশ্বকাপ শেষ হবে ১৮ ডিসেম্বর। বাকি দিনগুলোতে যে দর্শকের ঢেউ বাড়বে, এমনটা মনে করা বোকামি। কারণ টিকে আছে আর আটটি দল এবং ম্যাচ আছে শুধু ৮টি। যদিও ইতিহাস গড়ে কোয়ার্টার ফাইনালে ওঠা মরক্কোর দর্শক বাড়তে শুরু করেছে। দেশটি থেকে বিশেষ ফ্লাইটে আগমন ঘটছে মরক্কানদের।

এসসি’র রিপোর্টে নিবন্ধন হয়েছে ১৩ লাখ ৩০ হাজার ম্যাচ টিকিটহোল্ডার ও টিকিট বিক্রি হয়েছে ৩০ লাখ ৯০ হাজার। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কাতারি কর্মকর্তা এই সংখ্যা জানিয়েছেন। নথিপত্রে বলা হয়েছে, প্রথম ৫২ ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন মোট সাড়ে ২৬ লাখ দর্শক।

দর্শক সংখ্যা বাড়াতে কিছু কিছু জায়গায় ছাড় দিয়েছে আয়োজকরা। দেশটিতে ভ্রমণে গালফ করপোরেশন কাউন্সিল সদস্য দেশগুলোর দর্শকদের জন্য এখন থেকে আর হায়া কার্ডধারী হওয়া বাধ্যতামূলক নয়। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়