ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

বাংলাদেশ টেস্টে অনিশ্চিত জাদেজা-শামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৯ ডিসেম্বর ২০২২  
বাংলাদেশ টেস্টে অনিশ্চিত জাদেজা-শামি

বাংলাদেশের বিপক্ষে ভারতের দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ফিট হওয়া নিয়ে শঙ্কায় রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি। আগামী ১৪ ডিসেম্বর চট্টগ্রামে শুরু হচ্ছে এই সিরিজ।

সেপ্টেম্বরে হাঁটুর অস্ত্রোপচার করান জাদেজা। শামির সমস্যা কাঁধে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফেরার পর ট্রেনিং করতে গিয়ে চোট পান এই পেসার।

ইনজুরির কারণে দুই খেলোয়াড়ই ওয়ানডে সিরিজে অনুপস্থিত ছিলেন। তাদের জায়গা সম্ভবত নিতে যাচ্ছেন উত্তর প্রদেশের সৌরভ কুমার ও নবদীপ সাইনি। তারা ভারত ‘এ’ দলের সফরে বাংলাদেশেই আছেন।

বাঁহাতি স্পিনার সৌরভের টেস্ট অভিষেক হতে পারে বাংলাদেশ টেস্টে। রঞ্জি ট্রফিতে ধারাবাহিক পারফর্ম করছেন তিনি। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চলমান আনঅফিসিয়াল টেস্টে ১৫.৩০ গড়ে ১০ উইকেট নিয়েছেন তিনি। লোয়ার অর্ডারে ব্যাটও করতে পারেন সৌরভ। সিলেটে  বৃহস্পতিবার ৩৯ বলে ৫৫ রানের ইনিংস খেলেছেন।

দলে জায়গা পেলে সাইনি ভারতের সিম বোলিংয়ে যোগ দেবেন উমেশ যাদব, শার্দুল ঠাকুর ও মোহাম্মদ সিরাজের সঙ্গে। অধিনায়ক রোহিত শর্মাকে টেস্ট সিরিজে পাওয়ার ব্যাপারে সন্দেহ আছে। মিরপুরে দ্বিতীয় ওয়ানডে খেলার সময় আঙুলে চোট পান তিনি। স্পেশালিস্ট দেখাতে মুম্বাই গেছেন রোহিত, তার ইনজুরির সবশেষ অবস্থা এখনও জানায়নি বিসিসিআই। এর আগে দীপক চাহার ও কুলদীপ সেন চোটাক্রান্তের তালিকায় নাম লেখান।

তিন ম্যাচের সিরিজ এরই মধ্যে ২-০ তে খুঁইয়েছে ভারত। শনিবার চট্টগ্রামে তারা শেষ ম্যাচ খেলবে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে। 

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়