ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

আবরারের স্বপ্নীল অভিষেকে প্রথম দিন পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ৯ ডিসেম্বর ২০২২  
আবরারের স্বপ্নীল অভিষেকে প্রথম দিন পাকিস্তানের

মুলতানে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে শেষ মুহূর্তে হার মানা স্বাগতিকরা দ্বিতীয় টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে।

লেগ স্পিনার আববার আহমেদের স্বপ্নীল অভিষেকে টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে তারা ৫১.৪ ওভারেই ২৮১ রানে অলআউট করেছে। আবরার ২২ ওভার বল করে ১ মেডেনসহ ১১৪ রান দিয়ে ৭টি উইকেট নেন। বাকি ৩টি উইকেট নেন আগের টেস্টে অভেষক হওয়া জাহিদ মাহমুদ। তাতে দুই সেশনেই অলআউট হয়ে যায় ইংলিশরা।

এরপর ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১০৭ রান তুলে প্রথম দিন শেষ করে পাকিস্তান। ইংল্যান্ডের চেয়ে এখনো তারা পিছিয়ে আছে ১৭৪ রানে। বাবর আজম ৬১ ও সৌদ শাকিল ৩২ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

অবশ্য ব্যাট করতে নেমে দলীয় ৫ রানেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইমাম-উল-হকের উইকেট হারায় পাকিস্তান। তাকে শূন্যরানে ফেরান জেমস অ্যান্ডারসন। এরপর ৫১ রানের মাথায় জ্যাক লিচের বলে ব্যক্তিগত ১৪ রান করে আউট হন আব্দুল্লাহ শফিক। সেখান থেকে বাবর ও শাকিল ৫৭ রানের জুটি গড়ে দিন শেষ করে আসেন।

তার আগে ইংল্যান্ডের ইনিংসের শুরুটা ভালোই হয়েছিল। ২ উইকেট হারিয়ে তারা ১৪৫ রান করেছিল। সেখান থেকে ২৮১ রানে অলআউট হয় তারা।

ব্যাট হাতে ইংল্যান্ডের বেন ডাকেট সর্বোচ্চ ৬৩ রান করেন। অলি পোপ করেন দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান। দ্বিতীয় উইকেট জুটিতে তারা দুজন ৭৯ রান তোলেন। এরপর নিয়মিত বিরতিতে তারা উইকেট হারাতে থাকে। তার মধ্যে মার্ক উড অপরাজিত ৩৬, উইল জ্যাকস ৩১ ও অধিনায়ক বেন স্টোকস ৩০ রান করেন।

রহস্যময় লেগ স্পিনার আবরার আহমেদ প্রথম শ্রেণির ক্রিকেটে চলতি মৌসুমে ৪৩ উইকেট নিয়ে জাতীয় দলে ডাক পান। গুগলি ও ক্যারম বলে তিনি ইংল্যান্ডের ব্যাটসম্যানদের দিশেহারা করেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়