ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে ম্যানইউকে হারালো আর্সেনাল 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ২৩ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:২৬, ২৩ জানুয়ারি ২০২৩
শ্বাসরুদ্ধকর ম্যাচে ম্যানইউকে হারালো আর্সেনাল 

দুই-দুই গোলে ম্যাচ শেষের দিকে যাচ্ছিল। রেফারির শেষ বাঁশি বাজার মিনিট খানেক সময়ও বাকি নেই। তখনই এমিরেটস স্টেডিয়ামে এডি এনকেতিয়াহ আসেন আর্সেনালের ত্রাতা হয়ে। ৯০ মিনিটে এনকেতিয়াহর পায়ের টোকায় দারুণ গোলটি ম্যাচের পার্থক্য গড়ে দেয়। 

এমিরেটস স্টেডিয়ামে রোববার (২৩ জানুয়ারি) রাতে ৩-২ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারায় আর্সেনাল। এই জয়ে দুই দশক পরে শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেলো তারা। 
১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৫ পয়েন্ট কমে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। আর এই হারে ৩৯ পয়েন্ট নিয়ে চারে নেমে এসেছে ম্যানইউ। 

গানারদের জয়ের নায়ক এনকেতিয়াহ। ম্যাচে দুটি গোল করেন তিনি। ৯০ মিনিটে গোল করে ঢুকে পড়েন ইতিহাসের পাতায়। ম্যানইউর বিপক্ষে ৯০ মিনিটে গোল করা দ্বিতীয় ফুটবলার তিনি। এর আগে ২০০৭ সালে থিয়েরি অঁরির এই কীর্তি আছে। 

অথচ ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েছিল ম্যানইউ। ১৭ মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের দারুণ গোলে লিড নেয় রেড ডেভিলরা। ৭ মিনিট পরেই এনকেতিয়াহর গোলে সমতা আনে স্বাগতিকরা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। 

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে সাকার দুর্দান্ত গোলে এবার লিড নেয় আর্সেনাল। যদিও ৫ মিনিটের বেশি লিড ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ৫৯ মিনিটে লিসান্দ্রো মার্টিনেজের গোলে সমতা নিয়ে আসে ম্যানইউ। আর শেষ মুহূর্তে এনকেতিয়াহ জয়সূচক গোলটি করে আর্সেনালের তিন পয়েন্ট সুনিশ্চিত করেন। আর ম্যাচে ফিরতে পারেনি ম্যানইউ। 

ম্যাচে ম্যানইউ আক্রমণের পর আক্রমণ করলেও বেশিরভাগ ছিল লক্ষ্যহীন। ৩০টি শটের মধ্যে মাত্র ৫টি অনটার্গেট। অন্যদিকে আর্সেনালের ১০টি শটের মধ্যে ৪টি ছিল অনটার্গেট, যার ৩টিই গোল। 

আর্সেনাল সবশেষ ১৩ ম্যাচ ধরে হারেনি। তবে এখনো তারা মাঝ পথে। লিগ জিততে হলে এই ধারা বজায় রাখতে হবে। মিকেল আর্তেতার শিষ্যরা পারবেন তো?

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়