ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

নিষিদ্ধ খেলোয়াড়কে খেলানোয় বার্সার বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৫ জানুয়ারি ২০২৩  
নিষিদ্ধ খেলোয়াড়কে খেলানোয় বার্সার বিদায়

নিষেধাজ্ঞায় থাকা খেলোয়াড়কে মাঠে নামিয়েছিল বার্সেলোনা। এজন্য কঠিন শাস্তি পেলো তারা। স্পেনের নারী ক্লাবের বার্ষিক প্রতিযোগিতা কোপা দে লা রেইনা থেকে ছিটকে গেলো কাতালানদের প্রমীলা দল,মঙ্গলবার এই খবর নিশ্চিত করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

শেষ ষোলোতে বার্সা ৯-০ গোলে ওসাসুনাকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এই ম্যাচে নামেন ব্রাজিল স্ট্রাইকার গেইসে, গোলও করেন। কিন্তু তার ঘাড়ে ছিল নিষেধাজ্ঞার খড়গ। 

গত বছরের প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলেন গেইসে। কোয়ার্টার ফাইনালে দেখেন লাল কার্ড। এজন্য এই ম্যাচে নিষিদ্ধ ছিলেন ২৪ বছর বয়সী ফুটবলার।

বার্সা বলেছে, আরএফইএফ-এর ওয়েবসাইটে গেইসের নিষেধাজ্ঞা প্রকাশিত ছিল না কিংবা ক্লাবের শাস্তি যাচাইয়ে ব্যবহৃত আভ্যন্তরীণ পদ্ধতিতে সমস্যা ছিল।

নয়বারের কোপা দে লা রেইনার চ্যাম্পিয়ন বার্সাকে এক হাজার এক ইউরো জরিমানাও গুনতে হচ্ছে। এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই করার জন্য ১০ দিন সময় পাবে তারা। সূত্রমতে, বিষয়টি আরএফইএফ’র আপিল বিভাগে তুলবে।

একই কারণে সেভিয়াও ছিটকে গেছে প্রতিযোগিতা থেকে। তারা ভিয়ারিয়ালের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে গত বছরের শেষ আটে লাল কার্ড দেখা নাগোর ক্যালডেরনকে নামায়।

গত তিন মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা ও সেভিয়া ছিটকে পড়ায় ওসাসুনা ও ভিয়ারিয়াল তাদের শূন্যস্থান পূরণ করে গ্রানাডা, রিয়াল, অ্যাথলেটিক বিলবাও, গ্রানাদিল্লা, অ্যাটলেটিকো মাদ্রিদ ও আলহামার সঙ্গে যোগ দেবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়