ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের সপ্তম রাউন্ড শেষেও শীর্ষে স্পোর্টস বাংলা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৫ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:৫২, ২৫ জানুয়ারি ২০২৩
মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের সপ্তম রাউন্ড শেষেও শীর্ষে স্পোর্টস বাংলা

‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২২’ এর সপ্তম রাউন্ডের খেলা আজ বুধবার (২৫ জানুয়ারি, ২০২৩) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচ তলাস্থ সভাকক্ষ ও তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হয়।

সাত রাউন্ডের খেলা শেষে স্পোর্টস বাংলা ৭ খেলায় পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। ১১ পয়েন্ট করে নিয়ে ৩টি মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছে। দলগুলো হলো- অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল, বাংলাদেশ পুলিশ প্রাইম চেস ক্লাব ও নূরুল ইসলামি স্মৃতি পাঠাগার।

১০ পয়েন্ট করে নিয়ে ৩টি দল তৃতীয় স্থানে রয়েছে। দলগুলো হলো- আসাদ চেস ক্লাব, মর্নিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া ও দিপালী মেমোরিয়াল ক্লাব-১।

অষ্টম রাউন্ডের খেলা আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে একই স্থানসমূহে শুরু হবে।

এবারের এই মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে রেকর্ড ৫২টি দল অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও ভারতের ৮ জন খেলোয়াড় বিভিন্ন দলের হয়ে অংশগ্রহণ করেছেন।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে এবং শীর্ষস্থান প্রাপ্ত প্রথম তিনটি দলকে নগদ পঞ্চাশ হাজার টাকা অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল দেয়া হবে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল ২০২৩ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও এটিএন নিউজ। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়