ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ মিনিটের গোলে এফএ কাপের চ্যাম্পিয়নদের বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৩০ জানুয়ারি ২০২৩  
শেষ মিনিটের গোলে এফএ কাপের চ্যাম্পিয়নদের বিদায়

এফএ কাপের গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। কিন্তু এই মৌসুমের বাজে পারফরম্যান্সের ধারাবাহিকতায় শিরোপা ধরে রাখার মিশন থেকে ছিটকে গেলো তারা। পঞ্চম রাউন্ডে যোগ করা সময়ের গোলে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের কাছে হেরে গেছে ইয়ুর্গেন ক্লপের দল।

রোববার অ্যামেক্স স্টেডিয়ামে ২-১ গোলে জিতেছে ব্রাইটন। কাওরু মিতোমার ইনজুরি টাইমের গোল লিভারপুলের সর্বনাশ করেছে। সম্প্রতি কারাবাও কাপ থেকে বিদায় নিতে হয়েছে প্রিমিয়ার লিগে নবম স্থানে থাকা অলরেডদের। তাদের একমাত্র শিরোপা জেতার সুযোগ চ্যাম্পিয়নস লিগে। সেখানেও তাদের কঠিন পরীক্ষা দিতে হবে, শেষ ষোলোতে যে প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

দুই সপ্তাহ আগে ব্রাইটনের মাঠে ৩-০ গোলে হেরেছিল লিভারপুল। সেই হারের প্রতিশোধ নিতে মরিয়া ছিল তারা। ৩০ মিনিটে হার্ভি ইলিয়টের গোলে এগিয়েও যায় দলটি। কিন্তু ১০ মিনিট পর লুইস ডাঙ্কের গোলে স্বাগতিকরা ম্যাচে ফেরে। মনে হচ্ছিল, ম্যাচটা রিপ্লেতে যাবে। কিন্তু শেষ ৯২ মিনিটে মিতোমার গোল অবিস্মরণীয় জয় এনে দেয় ব্রাইটনকে।

দুই দলই গোলের জন্য হন্যে হয়ে ছিল। মোহাম্মদ সালাহর সৌজন্যে প্রথম আক্রমণে যায় লিভারপুল। চার মিনিটে তার শট লাইন থেকে ব্লক করা হয়। তবে তার গড়ে দেওয়া গোলে এগিয়ে যায় লিভারপুল। ডানপ্রান্ত থেকে তিনি খুঁজে পান ইলিয়টকে, ১৯ বছর বয়সী দূরের কোনাকুনি শটে গোলকিপার জ্যাসন স্টিলকে পরাস্ত করেন।

কিছুক্ষণ পর দুর্দান্ত গোলে রবার্তো জারবির দল এগিয়ে যায়। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের ক্রস অ্যালেক্সান্ডার আর্নল্ড হেড করেছিলেন। তার শট ধরে তারিক ল্যাম্পটের নিচু শট ডাঙ্কের গায়ে লেগে ফিরে যায়।

স্বাগতিকরা ম্যাচ শেষ হওয়ার ১৯ মিনিট আগে গোলের সুযোগ পেয়েছিল। আলিসন বাঁচান লিভারপুলকে। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে তিনি আটকাতে পারেননি মিতোমাকে। পেরভিস এস্তুপিনানের পাস ধরে জায়গা বের করে আলিসনকে হারান জাপান ফরোয়ার্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়