ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্টার্কের পর হ্যাজেলউডকে হারানোর শঙ্কা অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ৫ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৪:১২, ৫ ফেব্রুয়ারি ২০২৩
স্টার্কের পর হ্যাজেলউডকে হারানোর শঙ্কা অস্ট্রেলিয়ার

গত মাসে সিডনি টেস্টে বোলিং করতে গিয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান জশ হ্যাজেলউড। এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি। তাতে ভারতের বিপক্ষে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টে এই পেসারকে পাওয়া যাচ্ছে না, এমনকি শঙ্কা রয়েছে দ্বিতীয় টেস্টেও।

অস্ট্রেলিয়ার প্রাক-সিরিজ ক্যাম্পে সীমিত কাজ করেছেন হ্যাজেলউড। ট্রেনিংয়ে সতীর্থদের সহায়তা করেছেন কেবল। মঙ্গলবার নাগপুরে সম্ভবত বল করবেন। কিন্তু প্রথম টেস্টে যে খেলা হবে না, তা নিশ্চিত। ৯ ফেব্রুয়ারি নাগপুরে হবে প্রথম ম্যাচ। 

তার অনুপস্থিতিতে প্রথমবার দেশের বাইরে টেস্ট খেলার সুযোগ পাাচ্ছেন স্কট বোল্যান্ড। প্রথম ও দ্বিতীয় টেস্টের মধ্যে খুব বেশি ফাঁক না থাকায় দিল্লিতেও হ্যাজেলউডকে নিয়ে শঙ্কা। এরই মধ্যে সিরিজের প্রথমভাগে মিচেল স্টার্ককে পাওয়া যাবে না বলে নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

রোববার বেঙ্গালুরুতে কেএসসিএ স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার শেষ সেশনের আগে হ্যাজেলউড বলেন, ‘প্রথম টেস্ট নিয়ে নিশ্চিত নই। এখনো হাতে কয়েকদিন আছে কিন্তু বড্ড তাড়াতাড়ি হয়ে যায়। দ্বিতীয় টেস্টও তাড়াতাড়ি শুরু হয়ে যাবে। পরের সপ্তাহেই খেলা। আশা করি মঙ্গলবার সবকিছু ভালোভাবে হবে।’

চোটপ্রবণতার কারণে গত দুই বছরে মাত্র চারটি টেস্ট খেলেছেন হ্যাজেলউড। একটি সিরিজে একবারের বেশি নয়। সম্প্রতি পার্থে হোম সামারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলার পর বাকি তিন ম্যাচ থেকে ছিটকে যান সাইড স্ট্রেইনের কারণে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনি টেস্টে ফিরলেও ৩২ বছর বয়সী পেসার গোড়ালির চোটে পড়েন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়