ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাশরাফির সঙ্গে ফিরছেন ইমাদ, আমির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ৬ ফেব্রুয়ারি ২০২৩  
মাশরাফির সঙ্গে ফিরছেন ইমাদ, আমির

পাকিস্তান সুপার লিগ খেলতে বিপিএল খেলে দেশে ফিরেছেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। কিন্তু সিলেট স্ট্রাইকার্সের অনুরোধে একটি ম্যাচ খেলার জন্য আবার বাংলাদেশে ফিরছেন তারা। এদিকে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে দলে ফিরছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও।

বুধবার সিলেট স্ট্রাইকার্স লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে খুলনা টাইগার্সের বিপক্ষে। ১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট পাওয়া সিলেট রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে। শীর্ষ দুইয়ে থাকতে হলে শেষ ম্যাচটি জেতা তাদের জন্য গুরুত্বপূর্ণ। এজন্য আমির ও ইমাদকে পাকিস্তান থেকে উড়িয়ে আনছে দলটি।

আগের ম্যাচে আমিরের জায়গায় স্বদেশি ইরফান খেললেও কার্যত ভূমিকা রাখতে পারেননি। এছাড়া আরেক বিদেশি টম মুরস একাদশে ফিরলেও ব্যাটিংয়ের সুযোগ পাননি। সিলেটের ব্যাটিং কোচ তুষার ইমরান বলেছেন, ‘আমির ও ইমাদ ফিরে আসবে একটা ম্যাচের জন্য। আগামীকাল এসে তারা খেলবে একটা ম্যাচ। ম্যাচটা যেহেতু গুরুত্বপূর্ণ। ওই ম্যাচটা জিততে পারলে হয়তবা শীর্ষে থেকে শেষ করব। এই জন্যই ম্যানেজমেন্ট থেকে সিদ্ধান্ত হয়েছে আমির, ইমাদকে একটা ম্যাচের জন্য ফিরিয়ে আনা যায় কিনা।’

ইমাদ ও আমিরের পারফরম্যান্স বেশ ভালো বলা না গেলেও কার্যকর ছিল। বিশেষ করে দুজন আট ওভার রান আটকে রাখতেন। ১০ ম্যাচে আমির ৪০ ওভারে ২৩৮ রান খরচ করেছেন। উইকেট নিয়েছেন ১৩টি। বোলিং ইকোনমি চোখ ধাঁধানো, ৫.৯৫।

ইমাদের পারফরম্যান্সও প্রায় একই রকম। ৩৮ ওভার বোলিং করে ২০৫ রান দিয়েছেন। উইকেট পেয়েছেন ১০টি। বোলিং ইকোনমি ৫.৩৯। নিয়মিত এ দুই পাকিস্তানি বোলার রান আটকে রাখার গুরুত্বপূর্ণ কাজ করেছেন। তারা না থাকায় শেষ ম্যাচে ভুগেছে সিলেট। রংপুরের বিপক্ষে ১৭০ রানের পুঁজি নিয়ে লড়তে পারেনি। ম্যাচ হেরেছে ৮ উইকেটে।

তুষার যোগ করেছেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে আপনি যদি ১৭০-১৮০ রানও করেন বোলিং আক্রমণ যদি ভালো না হয় তাহলে কঠিন হয়ে যায়। এক্ষেত্রে বোলারদের ওপর আমরা নজর দিচ্ছি।’

এদিকে কুঁচকির চোটে মাশরাফি শেষ ম্যাচে খেলতে পারেনি। মাঠে তার নেতৃত্বের অভাব অনুভব করেছে সিলেট। পরের ম্যাচে মাশরাফিকে দেখা যাবে কিনা তা নিশ্চিত করে বলেননি তুষার। তবে দলীয় সূত্র নিশ্চিত করেছে, বুধবার খুলনার বিপক্ষে ম্যাচ দিয়ে নড়াইল এক্সপ্রেস ফিরছেন।

মাশরাফিকে নিয়ে তুষার বলেছেন, ‘মাশরাফিকে নিয়ে বলা কঠিন। ফিজিও যদি অনুমতি দেয় তাহলে…মাশরাফি একদম যে ফিট তা কিন্তু না। তার মাঠে থাকা বড় একটা ব্যাপার আমাদের জন্য, ক্রিকেটারদের জন্য। অধিনায়ক হিসেবে সে ফল বের করে নিয়ে আসে। আমরা আশা করি মাশরাফিকে পেতে পারি। সামনের ম্যাচে না হলেও কোয়ালিফাই রাউন্ডে যে কোনো একটা ম্যাচে পেতে পারি।’

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়