ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হেড নেই, বাকরুদ্ধ হেইডেন, হতভম্ব ওয়াহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৩:২০, ৯ ফেব্রুয়ারি ২০২৩
হেড নেই, বাকরুদ্ধ হেইডেন, হতভম্ব ওয়াহ

গ্রীষ্মের সেরা খেলোয়াড় ট্র্যাভিস হেড। র‌্যাংকিংয়ের চার নম্বর ব্যাটসম্যানও তিনি। তাকেই কি না ভারতের বিপক্ষে নাগপুর টেস্টের একাদশে রাখেনি অস্ট্রেলিয়া। দল নির্বাচনের পর বাকরুদ্ধ ম্যাথু হেইডেন, হতভম্ব স্টিভ ওয়াহ।

বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচ শুরু হয়েছে বৃহস্পতিবার। নাগপুরে অভিষেক হয়েছে ২২ বছর বয়সী ডানহাতি অফস্পিনার টড মার্ফির। আর ব্যাটিং লাইনে পিটার হ্যান্ডসকম্বকে নেওয়া হয়েছে হেডের পরিবর্তে। 

অথচ হেড ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চমৎকার হোম সিরিজ খেলেছেন। ৮৭.৫০ গড়ে করেন ৫২৫ রান। প্রথম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে হোম টেস্ট সামার শেষ করেছেন ৯৫ এর বেশি স্ট্রাইক রেটে পাঁচ শতাধিক রানে।

হেডকে একাদশে না দেখে বাকরুদ্ধ সাবেক অস্ট্রেলিয়ান ওপেনার হেইডেন, ‘সে ছিল গ্রীষ্মের সেরা খেলোয়াড়, আমি বাকরুদ্ধ হয়ে গেলাম।’ গত এক বছরের সেরা ব্যাটসম্যানকে না দেখতে পেয়ে সাবেক অধিনায়ক ওয়াহ টুইটারে প্রতিক্রিয়া জানান, ‘বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে বিশ্বের চার নম্বর র‌্যাংকিংধারী টেস্ট ব্যাটসম্যানকে বাদ দিয়েছি আমরা, যে কি না সম্ভবত গত ১২ মাসে আমাদের সেরা ব্যাটসম্যান ছিল। অফ স্পিনের চেয়ে ভালো বলও করতে পারে সে। অপেক্ষা করে দেখা যাক, হয়তো অজি নির্বাচকরা প্রতিভাবান।’

উপমহাদেশে হেডের পারফরম্যান্সই এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে অন্যতম কারণ। এশিয়ায় তার টেস্টে গড় ২১.৩০। সম্প্রতি ১৪, ৩৬, ৮, ২৩, ২৬, ১১*, ৬, ১২ ও ৫ রান করেছেন এই অঞ্চলে। অস্ট্রেলিয়ার বাইরে কখনো সেঞ্চুরি করেননি তিনি। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়