ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বলিউডের পাঁচ নারী গোয়েন্দা

রোমেল আজম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৮ জুলাই ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বলিউডের পাঁচ নারী গোয়েন্দা

বলিউডে গোয়েন্দা চরিত্রে অভিনয় করা পাঁচ অভিনেত্রী

রোমেল আজম : বলিউডে বিপাশা বসু ও সমিতা শেঠির মতো অনেক অভিনেত্রীই পুলিশের চরিত্রে অভিনয় করে সফল হয়েছেন। বিপাশা বসুর ‘ধুম-২’ আর সমিতা শেঠির ‘জেহের’ সিনেমাগুলো ব্যবসা সফল হওয়ার পাশাপাশি প্রশংসাও কুড়িয়েছে সিনেমা বোদ্ধাদের। অন্যদিকে ক্যাটরিনা কাইফ এবং বিদ্যা বলানরাও গোয়েন্দা চরিত্রে অভিনয় করে পেয়েছেন সফলতা। বলিউডের যে সব কন্যারা গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন চলুন এক নজরে দেখে নেই তাদের।

বিদ্যা বালান
‘ডার্টি পিকচার’ ও ‘কাহানি’ সিনেমায়  দুর্দাান্ত অভিনয় করে জিতেছেন একাধিক পুরষ্কাার। দিয়া মির্জার সহকারি প্রযোজনায় এবার এই অভিনেত্রীকে দেখা যাবে গোয়েন্দা চরিত্রে। ‘ববি যাসুস’নামে কমেডি ধাচের এই সিনেমাটির প্রচারণার জন্যে জনসন্মুখে এখন তাকে দেখা যাচ্ছে গোয়েন্দা বেশে। এ সিনেমার মাধ্যমে বলিউডের অন্যান্য সকল গোয়েন্দা অভিনেত্রীকে হারিয়ে দেয়ারও অগ্রিম ঘোষণা দিয়ে রেখেছেন বিদ্যা বালান।

ক্যাটরিনা কাইফ
সালমান খানের সঙ্গে ‘এক থা টাইগার’ সিনেমায় তাকে প্রথম দেখা যায় একজন শিক্ষিকার ভুমিকায়। কিন্তু কাহিনী গড়াতেই তাকে দেখা যায় পাকিস্তানি একজন এজেন্টের চরিত্রে। ইন্ডিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা ‘রঅ’ এর এজেন্ট সালমানের সঙ্গে পাকিস্তানের জাতীয় গোয়েন্দা সংস্থা ‘আই এস আই’ এর এজেন্ট ক্যাটরিনা কাইফের প্রেমর গল্প নিয়েই সামনে এগিয়েছে এ সিনেমার গল্প।

আমিশা প্যাটেল
২০১৩ সালে ‘রেস-২’ সিনেমায় প্রইভেট ডিটেক্টর অনিল কাপুরের সহকারি হিসেবে দেখা যায় এই অভিনেত্রীকে। যদিও সিনেমাটিতে তার চরিত্র খুব বেশি প্রশংসা পায়নি। তবে অর্থনীতিতে স্বর্ণপদক প্রাপ্ত এ অভিনেত্রীকে কিছুটা ব্যতিক্রম রূপেই দেখা গেছে এ সিনেমায়।

অভ মূখার্জি
‘ডিটেককটিভ নানি’ সিনেমায় একজন মহিলা গোয়েন্দার চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান এ অভিনেত্রী। সদা হাশিখুশি একজন বৃদ্ধ মহিলা, কিডনাফ হওয়া একটি মেয়েকে খুঁজে বের করে এ সিনেমায়। আর এই বৃদ্ধ মহিলা বেশের চরিত্রটিই অভ মুখার্জির জীবনের অন্যতম সেরা চরিত্র।


আনুষ্কা শর্মা
‘রব নে বানা দে জোড়ি’ সিনেমায় শাহরুখের বিপরীতে বলিউডে অভিষেক হয় আনুষ্কার। এরপর ‘ব্যান্ড বাজা বারাত’, ‘জাব তাক হে জান’ সিনেমাগুলোতে অভিনয় করে পেয়েছেন তারকা খ্যাতি। এবার ক্যাটরিনা, বিদ্যাদের মতো এ অভিনেত্রীকেও গোয়েন্দা চরিত্রে দেখা যাবে ‘এএইচ১০’ সিনেমায়। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও আনুষ্কা শর্মার অভিষেক ঘটতে যাচ্ছে এ সিনেমার মাধ্যমে।


রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৪/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়