ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাহিরপুরের ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন কবে

তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৬ অক্টোবর ২০২১  
তাহিরপুরের ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন কবে

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটির নির্মাণকাজ চলতি বছরে শেষ হলেও হয়নি উদ্বোধন। 

স্থানীয়রা বলছেন, ফায়ার সার্ভিস স্টেশনটি উদ্বোধন না হওয়ায় উপজেলার ৭টি ইউনিয়নের বাসিন্দারাই ঝুঁকিতে রয়েছেন। উপজেলার কোথাও আগুন লাগলে তা নেভাতে সাহায্য করার মতো কেউ নেই।  এতে তাৎক্ষণিক সেবা না পাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণও বাড়বে নিঃসন্দেহে। 

গণপূর্ত বিভাগ কার্যালয় সূত্রে জানা যায়, সিভিল ডিফেন্স স্টেশন প্রকল্পের আওতায় ১৫৬ নং প্রকল্প হিসেবে ২০১৯ সালের শেষের দিকে প্রায় ৩ কোটি ব্যয় ধরে উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন ভবনটির নির্মাণকাজ শুরু হয়।  চলতি বছরে কাজ সম্পূর্ণ শেষ হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার রেজাউল করিম বলেন, ভবনটির নির্মাণকাজ সম্পূর্ণ শেষ হয়েছে। ইতোমধ্যে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ নতুন ভবন পরিদর্শন করেছেন। একটি কমিটি গঠন করা হবে। আমরা হস্তান্তর করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।

এদিকে গতপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌলশী আশরাফুল আলম বলেন, নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশনটির দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার নির্মাণকাজ শেষ করলেও আমাদের কাছে এখনও হস্তান্তর করেননি। হস্তান্তর করলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, ফায়ার সার্ভিসের ভবনটি এখনও আমাদের কাছে হস্তান্তর করা হয়নি। আশা করছি শিগগির এটি হস্তান্তর করা হবে। আমরা হাতে পেলেই উদ্বোধনের জন্য উদ্যোগ নেব। নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশনটি চালু হলে উপজেলাবাসীর উপকারে আসবে।

তানভীর/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়