ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শায়েস্তাগঞ্জে রেলপথ দিয়ে বিদ্যুৎ লাইন নির্মাণের দাবি

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ৩০ জানুয়ারি ২০২৩  
শায়েস্তাগঞ্জে রেলপথ দিয়ে বিদ্যুৎ লাইন নির্মাণের দাবি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বিদ্যুৎ লাইন রেলপথ দিয়ে নির্মাণের দাবি জানিয়ে আবেদন করেছেন গ্রামবাসী। সম্প্রতি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলীর কাছে আবেদন করা হয়। শায়েস্তাগঞ্জ পৌরসভার বিরামচর গ্রামবাসীর পক্ষ থেকে আবেদন করা হয়। 

আবেদনকারীদের পক্ষে বিরামচর গ্রামের বাসিন্দা পৌরসভার সাবেক প্যানেল মেয়র মাওলানা আবু তাহের তালুকদার বলেন, বিরামচর গ্রামের মধ্য দিয়ে বিদ্যুৎ লাইন গেলে বিভিন্ন বৃক্ষ, দোকান, বাসা ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হবে। এখানে বিদ্যুৎ লাইনের নির্ধারিত স্থান শায়েস্তাগঞ্জ-বাল্লা পরিত্যক্ত রেলপথের জমি দিয়ে বিদ্যুৎ লাইন নির্মাণের কথা থাকলেও কয়েকজন ব্যক্তির স্বার্থের কারণে বিরামচর গ্রামের ভেতর দিয়ে লাইন নির্মাণের পাঁয়তারা করা হয়েছিল। বিষয়টি গ্রামবাসী জানতে পেরে উত্তেজিত হয়ে পড়েন। তাৎক্ষণিক এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এসে গ্রামবাসীকে শান্ত করে সংশ্লিষ্টদের কাছে লিখিত আবেদন করার আহ্বান জানান। এ পরিপ্রেক্ষিতে আবেদন করা হয়।

তিনি বলেন, যদি আবারও বিদ্যুৎ লাইন (৩৩ কেভিএ) নির্মাণের চেষ্টা করা হলে বিরাট সমস্যা সৃষ্টি হতে পারে। এ ছাড়া গ্রামবাসীর মধ্যে এখন পর্যন্ত চাপা উত্তেজনা রয়েছে।

মামুন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়