RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

রাজধানীর পাশে বেড়ানোর জায়গা

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর পাশে বেড়ানোর জায়গা

রাজধানীর কাছাকাছি যারা বেড়াতে যেতে চান তাদের জন্য চমৎকার লোকেশন শীতলক্ষ্যা সংলগ্ন নারগানা ইন্টারন্যাশনাল রিসোর্ট।

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নে এই রিসোর্টটির অবস্থান। একদিকে সবুজ গ্রাম, অন্যদিকে পাশ দিয়ে বয়ে যাওয়া শান্ত নদী শীতলক্ষ্যা। দুটি রূপের স্পর্শ মিলবে এই রিসোর্টে এলে।

সবুজ অরণ্য আর বাহারি রংয়ের ফুল গাছকে প্রাধান্য দিয়েই যেন গড়ে তোলা হয়েছে রিসোর্টটি। আর কর্তৃপক্ষ রিসোর্টটিকে প্রকৃতির সঙ্গে মিলিয়ে সুন্দর পরিপাটি করে সাজিয়েছেন।

নানারকম চোখ জুড়ানো ফুলের পাশাপাশি রয়েছে বনজ, ফলদ ও ঔষধি গাছেরও সমাহার। নিরিবিলি পরিবেশে সময় কাটাতে যথার্থ নিরাপত্তারও ব্যবস্থা রয়েছে পুরো রিসোর্টজুড়ে।

রিসোর্টটি চালুর সূচনা লগ্নে দুইবার রাতের আঁধারে দুর্বৃত্তরা সহস্রাধিক ফুলগাছ ও কয়েক শ ফলদ গাছ কেটে ফেলে। এরপর রিসোর্টটিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়। অন্যদিকে আরো মনোরমা করে সাজিয়ে তোলা হয়েছে রিসোর্টটিকে।

এখানে যা আছে, তার সবটুকুই যেন প্রাকৃতিক। বড় গাছের ডুম বা বাঁশ দিয়ে এখানে তৈরি করা হয়েছে (বেঞ্চি) বসার জায়গা। তবে ছোট শিশুদের জন্যও রাখা হয়েছে খেলার বেশ কিছু রাইড। রিসোর্টের ভিতরে রয়েছে বিশাল খোলা জায়গা। চাইলে এখানে ফুটবল বা ক্রিকেটও খেলা যাবে এখানে। নদীর খুব কাছে হওয়ায় সহজেই নৌকা নিয়ে করা যায় নৌ ভ্রমণ।

১৯৯৮ সালে ৭০ বিঘা জমি নিয়ে কাজ শুরু হয় রিসোর্টটির। এর মালিক বাংলাদেশ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান। এখানো রিসোর্টটি সম্প্রসারণের কাজ চলছে। রিসোর্টটি এখন ১০০ বিঘায় উন্নীত করা হয়েছে। তাই রিসোর্টের ভিতরে নতুন করে ছোট ছোট রাস্তা ও বাগান তৈরি কাজ চলছে। চলছে এখানে আসা অতিথিদের জন্য বিশ্রামাগার তৈরির কাজ। যা শেষ হওয়ার পর বিভিন্ন নাম দেওয়া হবে।

কীভাবে যাবেন: ঢাকা-গাজীপুর সড়কের টঙ্গী ওভার ব্রিজের পূর্বদিকে টঙ্গী স্টেশন রোডের উড়াল সেতু হয়ে টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কে উঠতে হবে। কালীগঞ্জের বাইপাস সড়কে ঘোড়াশাল সেতুর ১০০ গজ আগে হাতের বাঁ দিকে ঘোড়াশাল-জামালপুর সড়কে প্রবেশ করতে হবে। জামালপুর ইউনিয়ন পরিষদের পাশ দিয়ে জামালপুর-সাওরাইদ সড়ক দিয়ে চান্দেরবাগ মোড় থেকে পূর্ব দিকে কিছু দূর গেলেই চোখে পড়বে সবুজ অরণ্যময় নারগানা ইন্টারন্যাশনাল রিসোর্ট।


কালীগঞ্জ/শাহ মতিন টিপু

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়