ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

৪১ বছর ধরে দেশে নতজানু পররাষ্ট্র নীতি চলছে: খালেকুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ১৮ নভেম্বর ২০১২  
৪১ বছর ধরে দেশে নতজানু পররাষ্ট্র নীতি চলছে: খালেকুজ্জামান

বগুড়া: ৪১ বছর ধরে দেশে নতজানু পররাষ্ট্র নীতি চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে বগুড়ার জিরো পয়েন্ট শহরের সাতমাথায় সংগঠনের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনার প্রধান দিক হচ্ছে সাম্রাজ্যবাদের বিরোধিতা। কিন্তু বিগত ৪১ বছর ধরে নতজানু পররাষ্ট্র নীতি নিয়ে দেশ চলছে। এতে শুধু দেশের রাজনীতি-অর্থনীতি নয়, গোটা জাতির সম্মানকে শাসকরা সাম্রাজ্যবাদের কাছে বিকিয়ে দিয়েছেন।”

খালেকুজ্জামান বলেন, “ইরাকে হামলা হয়, আফগানিস্থানে হামলা হয়, আওয়ামী লীগ-বিএনপির কেউ কিছু বলে না। এমনকি লিবিয়ার নেতা গাদ্দাফিকে খুন করা হলেও এদেশের শাসকরা একটি টু শব্দও করেননি।”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “বর্তমান মহাজোট সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ও লুটপাট ঢুকে গেছে। মাত্র সাড়ে ৩ বছরে শেয়ারবাজার কেলেঙ্কারি, যুবক-ডেসটিনি-ইউনিপে টুর টাকা লুটপাট, রেলের ৭০ লাখ টাকা, পদ্মাসেতু দুর্নীতিসহ সর্বশেষ হলমার্ক কেলেঙ্কারির মধ্য দিয়ে সরকার যে দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত সেটি পরিষ্কার হয়ে ওঠেছে।

বগুড়া জেলা বাসদের আহবায়ক কমরেড অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, সিপিবির বগুড়া জেলা শাখার সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না, তেল-গ্যাস জাতীয় কমিটির আহবায়ক মাহফুজুল হক দুলু, সংগঠনের জয়পুরহাটের আহবায়ক অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ, নওগাঁ জেলা সমন্বয়ক জয়নাল আবেদীন মকিলি প্রমুখ।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়