ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাতীয় শোক দিবসে দেশব‌্যাপী আইন মন্ত্রণালয়ের কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জাতীয় শোক দিবসে দেশব‌্যাপী আইন মন্ত্রণালয়ের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

সোমবার (১০ আগস্ট) আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

তিনি জানান, গত ৬ আগস্ট আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। সভা সঞ্চালনা করেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

রাজধানীতে আইন মন্ত্রণালয়ের কর্মসূচির মধ‌্যে রয়েছে—বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় ১৫ আগস্ট দুপুরে তেজগাঁও শিশু পরিবারে এতিম শিশুদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং ১৬ আগস্ট বিকেলে ভার্চুয়াল আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল।

সব জেলায় জজশিপ এবং সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে জাতীয় শোক দিবস পালনের জন্য আইন মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনার মধ্যে রয়েছে— (১) ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শোকসভা আয়োজন, (২) স্থানীয় একটি এতিমখানায় শিশুদের মাঝে খাবার পরিবেশন এবং (৩) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ তাদের পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করতে হবে।

উল্লিখিত কর্মসূচি পালনের জন্য আইন ও বিচার বিভাগ থেকে সব জেলায় চিঠি পাঠানো হয়েছে।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়