ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ওয়ান ম্যান আর্মি’ নয় বাংলাদেশ : মাশরাফি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ১০:০৭:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২০ ২:১৮:৫৫ এএম
‘ওয়ান ম্যান আর্মি’ নয় বাংলাদেশ : মাশরাফি
Walton E-plaza

নটিংহ্যাম থেকে ক্রীড়া প্রতিবেদক : অধিনায়ক হিসেবে মাশরাফিকে এক্সসেপশনাল, তা মানতেই হবে।  প্রত্যেককে যে তার খুশি করাতে হয়!

এ খুশি করানো অবশ্য ওই নির্দিষ্ট খেলোয়াড়কে তাতিয়ে দেওয়ার জন্য।  তাইতো সংবাদ সম্মেলন থেকে বের হতে হতে বলেন, ‘ও (সাকিব) তো একা পারফর্ম করছে।  ওরে নিয়ে বাড়তি বলার কি আছে।  বাকিদের নাম বললাম যেন আরও একটু অবদান রাখতে পারে, ভেতরের জেদটা আরও বেরিয়ে আসে।’

 



দলগত পারফরম্যান্সে বাংলাদেশ বিশ্বকাপে দুই জয় পেয়েছে। দুটিতেই সাকিবের হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার।  নিউজল্যান্ডের বিপক্ষে জিততে জিততে জেতা হয়নি।  সাকিব ওই ম্যাচেও ছিলেন অনন্য।  আর ইংল্যান্ডের অলআউট ক্রিকেটের সামনে তো দেয়াল হয়ে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডারই। যেভাবে সাকিব নিজের কারিশমা দেখিয়ে যাচ্ছেন তাতে মনে হচ্ছে, সাকিব হচ্ছেন বাংলাদেশের ‘ওয়ান ম্যান আর্মি’!

‘আমি বলবো না আমরা ওয়ান-ম্যান আর্মি।  সাকিব রান করছে, এটা দলের জন্য অনেক বড় পাওয়া।  অবশ্যই ও এক্সসেপশনাল। অসাধারণ ক্রিকেট খেলছে সে।’- সাকিবের প্রশংসা করলেও দলগত পারফরম্যান্সকে বড় করে দেখছেন মাশরাফি।  প্রশ্নের উত্তরের প্রথম পর্বটা সাকিবের জন্য বরাদ্দ থাকলেও শেষটায় মাশরাফি নাম বললেন সবার।

 



‘আপনি বাকিদের দিকে তাকান তাহলে দেখবেন মুস্তাফিজ একধাপ এগিয়ে পারফর্ম করছে।  ওই ওভারে তার দুই উইকেট ম্যাচের মোড় ঘুরিয়েছিল।  সাইফউদ্দিন শুরুতেই এসে উইকেট পেয়েছিল ক্রিস গেইলের।  তামিম ভালো শুরু করেছিল। সৌম্য শেষ ম্যাচেও উড়ন্ত সূচনা করেছিল।  লিটনও পারফর্ম করছে। কেন মুশফিকের নাম বলবো না? দুই ম্যাচে তো ভালো ব্যাটিং করেছে।  মেহেদীও বোলিংয়ে ধারাবাহিক।  আমরা সবাই সাকিবের সাফল্যে গর্বিত।  তার মতো করে অনেকেই চেষ্টা করছে। এটা দেখে ভালো লাগছে।’ – বলেছেন মাশরাফি।

বিশ্বকাপের ঠিক আগে নিজের সিংহাসন ফিরে পান সাকিব আল হাসান।  ওয়ানডের সেরা অলরাউন্ডার। এমন একজন অলরাউন্ডার যাকে সবাই জানেন, সবাই বোঝেন।  নাহ! কেউই জানতেন না কেউই বুঝতেন না।  এতোদিন সাকিব ছিলেন বক্সের ভেতরে। এবার সাকিব বিশ্বমঞ্চে এসেছেন আউট অব বক্স।  নিজের কমফোর্ট জোন থেকে বেরিয়ে কিভাবে পারফর্ম করতে হয়, কিভাবে সেরাদের কাতারে মেলে ধরতে হয় তা সাকিব করে দেখিয়েছেন।  প্রতিপক্ষ দলের ক্রিকেটাররা যখন বলেন, ‘আমরা সাকিবের কাছে হেরেছি।’ কিংবা ‘সাকিব আমাদের জন্য হুমকি’- তখন বোঝা যায় সাকিবের ভার।



রাইজিংবিডি/নটিংহ্যাম/১৯ জুন ২০১৯/ইয়াসিন/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge