ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাশরাফির নেতৃত্বে শ্রীলঙ্কায় খেলবে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ৬:৪৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১২ ১০:৫০:৪০ পিএম
মাশরাফির নেতৃত্বে শ্রীলঙ্কায় খেলবে বাংলাদেশ
Voice Control HD Smart LED

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক: তিনটি ওয়ানডে খেলতে ২০ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। 

বিশ্বকাপের মিশন ছিল ব্যর্থ। ব্যর্থ ছিলেন অধিনায়ক মাশরাফিও। দলের ব্যর্থতার দায়ভার পুরোটাই অধিনায়ক নিজ কাঁধে নিয়েছেন। গ্রেড টু ইনজুরি নিয়ে খেলে মাশরাফি আট ম্যাচে উইকেট পেয়েছেন মাত্র একটি। এমন পারফরম্যান্সের পর মাশরাফি আসন্ন শ্রীলঙ্কা সিরিজে খেলবেন কিনা তা নিয়ে ছিল ধোঁয়শা। বিশেষ করে তার ইনজুরি নিয়ে কথা হচ্ছিল বেশ।  অনেকেই ভাবছিল শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে থাকবেন অধিনায়ক।  কিন্তু তেমনটি হচ্ছে না, দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় মাশরাফি দলকে নেতৃত্ব দেবেন। সবকিছু ঠিকঠাক থাকলে খেলবেন তিনটি ওয়ানডে।

মাশরাফি থেকে সবুজ সংকেত পেয়েছে জাতীয় দলের নির্বাচকরা।  শ্রীলঙ্কা সিরিজের জন্য আগামী ১৫ জুলাই দল ঘোষণা করবে বিসিবি।  দল ঘোষণার আগে মাশরাফির ফিটনেস টেস্ট হবে। সেই টেস্টের ওপর অনেক কিছু নির্ভর করবে।  মাশরাফির যে চোট, দুই সপ্তাহের বিশ্রামে তা ঠিক হয়ে যায়। ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর থেকে বিশ্রামে আছেন ডানহাতি পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৬ জুলাই। এর আগে ২৩ জুলাই হবে প্রস্তুতি ম্যাচ। পুরোপুরি ফিট হতে সময় পাওয়ায় শ্রীলঙ্কায় খেলার সিদ্ধান্ত মাশরাফি নিজ থেকে নিয়েছেন।

টানা খেলার ওপরে থাকায় সাকিব বিশ্রাম চেয়েছেন। তবে তার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন বলে জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। 

‘আমরা শ্রীলঙ্কা সিরিজের দল দুই-একদিনের মধ্যেই চূড়ান্ত করে ফেলব। আমি যতদূর জানি, মাশরাফি এখন ফিট রয়েছে। আশা করছে সে খেলতে পারবে। তাকে একটা ফিটনেস টেস্ট দিতে হবে। মাশরাফি খেলবে না, এমন কোনো সিদ্ধান্ত এখন পর্যন্ত আমরা পাইনি।’

‘সাকিব খেলবে কি খেলবে না তা চূড়ান্ত হবে শীঘ্রই। ও বিশ্রামের আবেদন করেছে, যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। আমরা দুটো দিকই চিন্তা করছি দল গঠনে।’

আয়ারল্যান্ড থেকে চোট বয়ে বেড়াচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। দল গঠনের আগে তাদের ফিটনেস টেস্ট হবে বলে জানিয়েছেন হাবিবুল বাশার। তবে নির্বাচকের বিশ্বাস দুজনকে নিয়ে বাংলাদেশ যেতে পারবে শ্রীলঙ্কায়। বিয়ের পিঁড়িতে বসার অপেক্ষায় থাকা লিটন কুমার দাশ শ্রীলঙ্কা সফরে থাকবেন না।

কলম্বোতে বাংলাদেশ-শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে হবে ২৬, ২৮ ও ৩১ জুলাই। দ্বিপাক্ষিক এ সিরিজটি বছরের শেষ দিকে হওয়ার কথা ছিল। ওই সময়ে বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নেওয়ায় সিরিজটি এগিয়ে এনেছে বিসিবি।


রাইজিংবিডি/লন্ডন/১২ জুলাই ২০১৯/ইয়াসিন/নুরুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge