RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

শেষটা রাঙানো হলো না বাংলাদেশের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ১২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষটা রাঙানো হলো না বাংলাদেশের

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক: আবার ফাইনাল হার। আবার শিরোপা হাতছাড়া। বড় মঞ্চে শিরোপার আক্ষেপ থেকেই গেল বাংলাদেশের। হোক না সেটা আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ! হোক না ফান টুর্নামেন্ট! তাতে কী। তারাও তো লাল-সবুজের প্রতিনিধিত্বকারী।

প্রথমবারের মতো অনুষ্ঠিত আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অপরাজিত দল হিসেবে ফাইনালে গিয়েছিল বাংলাদেশ। গ্রুপপর্বের লড়াইয়ে পাকিস্তানকে উড়িয়ে শুভসূচনা করেছিল দল। সেই পাকিস্তানই শিরোপার লড়াইয়ে বাধা হয়ে দাঁড়াল।

শুক্রবারের ফাইনালে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো নাঈমুর রহমান, মোহাম্মদ জাহিদ আহসান রাসেল, জুনায়েদ আহমেদ পলক, নাহিম রাজ্জাকদের।



আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান তোলে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ব্যাটসম্যানরা ছন্দে থাকলেও ফাইনালে জ্বলে উঠতে পারেননি। উইকেটে বাজে সময় কাটিয়ে প্রতিটি ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। অবশ্য পাকিস্তানের বোলিং ছিল ধারাল। তাতে বেশি কিছু করারও ছিল না।  

ব্যাটিং ব্যর্থতার পর বোলিংয়েও জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ।  পাকিস্তান মাত্র ১ উইকেট হারিয়ে ৮ ওভার আগে জয়ের বন্দরে পৌঁছে যায়।

এর আগে সেমিফাইনালে বাংলাদেশ ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে ৩৭ রানের বিশাল জয় পায়। গ্রুপপর্বে পাকিস্তানকে ৬২ রানে এবং অল স্টার্স পার্লামেন্ট দলকে ২০ রানে হারায় নাঈমুর রহমানের দল।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে প্রথমবারের মতো ‘ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ’ আয়োজন করে ইংল্যান্ড। স্বাগতিকদের সঙ্গে অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, ভারত ও আফগানিস্তানের সাংসদরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। মাঠের ক্রিকেটে বাংলাদেশের দলটি ছিল দুর্দান্ত। কিন্তু শেষটা রাঙানো হলো না।

 

রাইজিংবিডি/লন্ডন/১৩ জুলাই ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়