ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

৩৮ ডট বলের ব্যাখ্যায় কী বললেন মাহমুদউল্লাহ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৭ নভেম্বর ২০১৯  
৩৮ ডট বলের ব্যাখ্যায় কী বললেন মাহমুদউল্লাহ

১২০ বলের ইনিংসে ৩৮ বলই ডট! ভাবা যায়?

টি-টোয়েন্টি ক্রিকেটে যেখানে সবাই আক্রমণাত্মক ব্যাটিংয়ে রানের উৎসবে মাতে সেখানে রাজকোটে বাংলাদেশ দেখাল ভিন্ন চিত্র।  বাউন্ডারি, ওভার বাউন্ডারি নিয়মিত বিরতিতে আসলেও বাংলাদেশ এক-দুই রান নিতে পেরেছে সামান্যই।  ভারতের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুতে ছন্দে থাকলেও বাংলাদেশ শেষটা করেছে বাজেভাবে।

৬ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে বাংলাদেশ। পুরো ইনিংসে ডট বল ছিল ৩৮টি। বলার অপেক্ষা রাখে না মাত্রাতিরিক্ত ডট বল ডুবিয়েছে বাংলাদেশকে। অথচ উইকেট ছিল ব্যাটিং সহায়ক। এমন উইকেটে ৩৮ ডট বল খেলার কারণ কী?

অধিনায়ক মাহমুদউল্লাহ দলের ব্যাটিং ইনিংসের পোস্টমর্টেম করেননি। তবে ডট বল নিয়ে মাহমুদউল্লাহ বিভ্রান্তিকর ব্যাখ্যা দিলেন ম্যাচ শেষে, ‘৩৮টি ডট বলের যে ব্যাপার…আমার মনে হয় একটি টি-টোয়েন্টিতে যদি ৪০টির উপরে ডট বল থাকে তাহলে আপনার ম্যাচ জেতার সুযোগ কম থাকে। সেখানে আমরা ৩৮টি ডট বল খেলেছি। হয়তো ঠিক আছে, তবে উন্নতি করার অবশ্যই সুযোগ থাকবে।’

মাহমুদউল্লাহর মতে, ৪০টির উপরে ডট বল হলে সমস্যা? অথচ বাংলাদেশ খেলেছে ৩৮ ডট বল! ২ বলের ব্যবধান মাহমুদউল্লাহ বড় পার্থক্য খুঁজে পাচ্ছেন? আশ্চর্যজনক!

ভারতীয় বোলাররা আহামরি কোনো ভালো বোলিং করেননি। ব্যাটসম্যানদের খেলতে সমস্যা হবে এমন স্পেলও ছিল না। কিন্তু ইনিংসের শুরুতে ব্যাটসম্যানরা ভালো করলেও মাঝপথে ও শেষে থেমে যায় রানের চাকা। বৃত্তের ভেতরে রানিং বিটউইন দ্য উইকেটে ছিল সমস্যা। কিন্তু অধিনায়ক বলছেন ভিন্ন কথা।

‘আমার কাছে মনে হয় রানিং বিটউইন দ্য উইকেট ঠিক আছে। আমরা কষ্ট করছি, যেগুলো দুই নেয়ার সেগুলো দুই নিচ্ছি। আবার এক রানটাও নিয়ে নিচ্ছি। আমাদের ব্যাটসম্যানরা আজ দায়িত্ব নিয়ে খেলতে পারিনি। সেটাই আমাদের ব্যর্থতা’ – যোগ করেন মাহমুদউল্লাহ।


রাজকোট/ইয়াসিন/নাসিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়