ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৭০-৮০ রান করবে এমন কাউকে খুঁজছেন ডমিঙ্গো

নাগপুর থেকে ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৯ ৬:২৬:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৯ ৬:২৬:১২ পিএম

লিটন কুমার দাশ, সৌম্য সরকারকে নিয়ে হতাশার শেষ নেই। ইনিংস শুরু করেন ভালোমতো। থিতু হয়ে যান ২২ গজে। কিন্তু ইনিংস বড় করতে পারেন না।

কখনো আউট হন বাজেভাবে, কখনো ভালো বলে। আবার কখনো নিজের উইকেট উপহার দিয়ে আসেন প্রতিপক্ষকে। ধারাবাহিকতার অভাব ব্যাটসম্যানদের জন্য নতুন কোনো ঘটনা নয়। মুশফিকুর রহিম দিল্লিতে প্রথম ম্যাচে করেছেন ৬০ রান। দ্বিতীয় ম্যাচে রাজকোটে তার দিকে তাকিয়ে ছিল পুরো দল। কিন্তু ৪ রানের বেশি করতে পারেননি।

টি-টোয়েন্টিতে একজনের ব্যাটে ভর করে দলের রান বড় হয়। বাকিদের ছোট ছোট অবদানে রানের পাহাড় গড়া যায়। ভারতের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে জয়ের প্রত্যাশায় বাংলাদেশ। দলের হয়ে ৭০-৮০ রান করতে পারে এমন একজন ব্যাটসম্যানকে খুঁজছেন কোচ রাসেল ডমিঙ্গো।

‘দেখুন মুশফিকুর রহিম প্রথম ম্যাচে বড় ইনিংস খেলেছে, আমরা জিতলাম। রোহিত দ্বিতীয় ম্যাচে বড় ইনিংস খেলল, ভারত জিতল। তৃতীয় ম্যাচে ম্যাচ জিততে হলে আমাদের এমন কাউকে লাগবে যে আমাদের হয়ে ৭০-৮০ রান তুলবে। আমরা ত্রিশের ঘরে ভালোভাবে পৌঁছে যাচ্ছি। এরপরই পথ ভুলছি। গুরুত্বপূর্ণ সময়ে আমরা খারাপ সিদ্ধান্ত নিচ্ছি। যেগুলো আমাদের বিপক্ষে যাচ্ছে। আমি ছেলেদের থেকে এই জায়গায় উন্নতি চাচ্ছি।’ – বলেছেন ডমিঙ্গো।

লিটন ও  সৌম্যর ব্যাটে কোচ আস্থা রাখছেন আগের মতো। বরং তাদেরকে আরও সুযোগ, পর্যাপ্ত স্বাধীনতা দেওয়ার পক্ষে ডমিঙ্গো, ‘তারা দুজনই বড় রানের ক্ষুধায় আছে। শুরুটা তাদের মন্দ হচ্ছে না। কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে তারা সেরা সিদ্ধান্ত নিতে পারছে না। আউট হয়ে ফিরে আসছে। এখান থেকে এক স্টেপ উপরে পারফর্ম করলেই ওরা নিজেদের শক্ত অবস্থানে ফিরে যাবে। এটা নিয়ে তাদের কাজ করতে হবে। ছোট ছোট রানগুলো কিভাবে বড় করতে পারে সেগুলো নিয়ে তাদের ভাবতে হবে।’- যোগ করেন ডমিঙ্গো।

ভারতের বিপক্ষে সিরিজ জিতলেই ইতিহাস। এশিয়ার কোনো দলের বিপক্ষে এখনও ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ হারেনি ভারত। বাংলাদেশের সেই সুযোগটি আছে।  সৌম্য, লিটন, মুশফিক, মাহমুদউল্লাহরা জ্বলে উঠলে অসম্ভব নয় কিছুই।


নাগপুর/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন