ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কেমন হবে ইডেনের উইকেট, জানালেন কিউরেটর

কলকাতা থেকে ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২০ ৫:০৬:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২০ ৫:০৬:৪৩ পিএম

আগেই জানা গিয়েছিল, কলকাতা টেস্টে বাংলাদেশের অপেক্ষায় রয়েছে সবুজ ঘাসের উইকেট। পাশাপাশি উইকেট হবে গতিময় ও বাউন্সি। ইডেন গার্ডেনের কিউরেটর সুজন মুখার্জি বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার সকালে ইডেনে অনুশীলন করেছে বাংলাদেশ দল। দুপুরে নিজেদের ঝালিয়ে নিয়েছে ভারত। দুই দলেরই আগ্রহ ছিল দিবারাত্রির এই টেস্টের উইকেট নিয়ে। দুই অধিনায়ক মুমিনুল হক ও বিরাট কোহলি; দুজনই পাখির চোখে পরখ করেছেন ইডেনের ২২ গজ।

শুক্রবার প্রথমবারের মতো উপমহাদেশে গোলাপি বলে টেস্ট শুরু হবে। দিবারাত্রির ঐতিহাসিক টেস্টকে ঘিরে আগ্রহ সবার। বাড়তি আগ্রহ উইকেট নিয়ে।

বুধবার ইডেনের কিউরেটর সুজন মুখার্জি বলেছেন, ‘গোলাপি বলে সাধারণত যারা খেলেছে, তাদের থেকে শুনেছি, উইকেটে একটু ঘাস থাকলে ভালো হয়, উইকেট একটু শক্ত থাকলে ভালো হয়। আউটফিল্ডে ঘাস কম রাখলে ভালো হয়।’

দুই দলের জন্যই এটি প্রথম দিবারাত্রির টেস্ট। তাই সবুজ ঘাসের উইকেটে গোলাপি বল হয়ে উঠবে ব্যাটসম্যানদের জন্য কঠিন চ্যালেঞ্জের। তবে কিউরেটরের বিশ্বাস, ইডেনের ২২ গজে ব্যাটসম্যান-বোলার উভয়ের সমান সমান লড়াই হবে, ‘তিন বছর থেকে সবাই দেখছে, আমার উইকেট স্পোর্টিং হয়। এখানে ব্যাটসম্যান-বোলার সবার জন্য সহযোগিতা থাকে। আমি সেরকম উইকেট বানিয়েছি, যাতে দর্শকরা খেলা দেখে আনন্দ পান।’

গোলাপি বলে সুইং বেশি হয়। ইডেনের উইকেটে গতি ও বাউন্স থাকবে বলে পেসাররা আরও ভয়ংকর হয়ে উঠবেন। বাংলাদেশ তিন পেসার নিয়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। ইন্দোরে চার উইকেট পাওয়া আবু জায়েদ রাহীর সঙ্গে ইডেনে খেলার জোর সম্ভাবনা মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেনের। বাদ পড়বেন ইবাদত হোসেন। ভারত নামবে উমেশ যাদব, ইশান্ত শর্মা ও মোহাম্মদ সামিকে নিয়ে।


কলকাতা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন