ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইডেনে টিকিটের জন্য হাহাকার

কলকাতা থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২০ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইডেনে টিকিটের জন্য হাহাকার

কলকাতায় এখন কোন ঝড় বইছে? এ শহরটা কখনো চুপচাপ থাকতে পারে না। হই-হুল্লোড় আর হৈ চৈ লেগেই থাকে। এজন্যই তো শহরটাকে বলা হয় ‘সিটি অব জয়’।

এখানে খেলাধুলা বলতেই বোঝায় ইডেন গার্ডেন আর সল্ট লেক। ইডেনকে ভারতীয়রা আদর করে অনেক নামে ডাকে। তবে পূর্বপুরুষরা ইডেনকে বলেন ‘ভারতের ক্রিকেটের মক্কা’।

সেখানেই শুক্রবার বাংলাদেশ ও ভারত নতুন এক ইতিহাস গড়ার অপেক্ষায়। উপমহাদেশে প্রথম দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছে এই দুই দল। ইডেনের সবুজ গালিচায় প্রথমবারের মতো গোলাপি বলে খেলবে দুই দল।

বিরাট কোহলির ভারত বনাম মুমিনুল হকের বাংলাদেশের লড়াইকে ঘিরে ছড়িয়েছে উত্তেজনা। তাইতো কলকাতার টক অব টাউন হচ্ছে, গোলাপি বলে টেস্ট। শহরের ভেতরে ঢুকলে কিছুটা আঁচ পাওয়া যাবে কী হচ্ছে এখানে।  ইডেনের সামনে আজ সকাল থেকেই টিকিট নিয়ে হৈ চৈ। স্টেডিয়ামের বাইরে প্রত্যেকের মুখে একটাই কথা, ‘টিকিট লাগবে, টিকিট কই।’

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি এরই মধ্যে ঘোষণা দিয়েছেন, টেস্টের প্রথম তিন দিনের টিকিট বিক্রি শেষ। কিন্তু তারপরও টিকিটের হাহাকার ইডেন চত্ত্বরে।

স্থানীয় অনেকের দাবি, কালোবাজারে টিকিট আছে। সেখানে ৫০ টাকার টিকিট ৫০০ টাকা, ১৫০ টাকার টিকিট ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে। অথচ নির্দিষ্ট বুথে কিংবা অনলাইনে মিলছে না কোনো টিকিট।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) অধীনে আছে ৯৪টি ক্লাব ও ৪৫টি বিভাগীয় ইউনিট। তাদেরকে ম্যাচপ্রতি ২৭ হাজার ৮০০ টিকিট দিতে হচ্ছে। এর বাইরে বিসিসিআইয়ের জন্য নির্দিষ্ট টিকিট থাকে।

বাংলাদেশ থেকে আসছে বিশাল বহর। তাদের জন্যও রাখতে হচ্ছে টিকিট। সব মিলিয়ে ঐতিহাসিক মুহূর্তের সঙ্গী হতে চাইছেন অনেকেই। কিন্তু টিকিট নিয়ে চলছে হাহাকার।

শেষ কবে টেস্ট ম্যাচের জন্য এমন উত্তেজনা পেয়েছে ক্রিকেট বিশ্ব? নিকট অতীতে এমনটা দেখা যায়নি। বাংলাদেশ ও ভারতের দিবারাত্রির টেস্ট এখন রূপ নিয়েছে উৎসবে। তাইতো টিকিট এখন সোনার হরিণ।


কলকাতা/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়