ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তৃতীয় দিনে মাহমুদুউল্লাহকে নিয়ে আশাবাদী বাংলাদেশ

কলকাতা থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ২৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় দিনে মাহমুদুউল্লাহকে নিয়ে আশাবাদী বাংলাদেশ

ছবি : মিলটন আহমেদ

হ্যামস্ট্রিং চোটে ব্যাটিংয়ের মাঝপথে ড্রেসিং রুমে ফিরে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ।  তবে তার চোট গুরুতর নয়।  ম্যাচ থেকে ছিটকে যাওয়ার শঙ্কাও নেই।  তৃতীয় দিন ব্যাটিং করতে পারবেন এমনটাই আশা করছে টিম ম্যানেজম্যান্ট।  ম্যাচ শেষে বিষয়টি নিশ্চিত করেছেন দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।  ড্রেসিং রুমে ফেরার পর মাহমুদউল্লাহ শুশ্রুষা নিয়েছেন।  বিশ্রামে থাকলে পায়ের ব্যথা কমবে এমনটাই ধারণা দলের।

১৩ রানে ৪ ব্যাটসম্যান সাজঘরে ফেরার পর মুশফিক ও মাহমুদউল্লাহ জুটি বাঁধেন।  ব্যাটিংয়ের পরিকল্পনা পাল্টে মাহমুদউল্লাহ আগ্রাসন দেখানোর সিদ্ধান্ত নেন।  যে বলগুলো শেষ তিন ইনিংসে ছেড়ে খেলেন সেগুলোতে রান তোলার সিদ্ধান্ত নেন।  তাতে সফল হন ডানহাতি ব্যাটসম্যান।  পাল্টা আক্রমণে গিয়ে ৪১ বলে ৭ বাউন্ডারিতে ৩৯ রান তুলে নেন।  পঞ্চম উইকেটে যোগ করেন ৬৯ রানের জুটি।  দুজনের ব্যাটে যেমন রান বাড়ছিল তেমনি ভারতের আক্রমণও একটু নির্বিষ হচ্ছিল।

কিন্তু মাহমুদউল্লাহর পায়ের পেশিতে টান লাগলে শেষ হয় তাদের লড়াই।  রান নিতে গিয়ে ডানপায়ের পেশিতে টান পড়ে।  মাঠ ছেড়ে উঠে যান তখনই।  মুশফিক ৫৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ৮৯ রানে।

ভারতকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামাতে হলে বাংলাদেশকে তাকিয়ে থাকতে হবে এ দুই ব্যাটসম্যানের ব্যাটে।  এদিকে নাজমুল হোসেন শান্তর কলকাতায় আসার যে গুঞ্জন হয়েছিল তা উড়িয়ে দিয়েছে দল।  রাবীদ ইমাম নিশ্চিত করেছেন, শান্তর কলকাতায় আসার সম্ভাবনা নেই।


কলকাতা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়