RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

পাঁচে ব্যাটিং করেই খুশি মুশফিক

কলকাতা থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঁচে ব্যাটিং করেই খুশি মুশফিক

কিপিং করছেন না। ব্যাটিংয়ে এখন পূর্ণ মনোযোগ।

সাকিব, তামিম নেই। তাঁর কাঁধেই ব্যাটিংয়ের দায়িত্ব। পঞ্চাশের বেশি ম্যাচ খেলা একমাত্র ক্রিকেটার। কিন্তু নিজেকে আড়ালে রাখছেন মুশফিকুর রহিম!

বর্তমান সময়ের সেরা টেস্ট ক্রিকেটাররা ব্যাটিং করছেন চারে। ওই পজিশনটাকে বলা হচ্ছে সবথেকে গুরুত্বপূর্ণ।  বিরাট কোহলি, জো রুট, স্টিভেন স্মিথ ব্যাটিং করছেন ওই পজিশনে। দলের শুরুর বিপর্যয় যেমন সামাল দেওয়া যায় ঠিক তেমনি দলের রান বড় করা যায় চারে থেকে।

ভারতের বিপক্ষে টেস্ট শুরুর আগে সবথেকে বেশি আলোচনায় ছিল মুশফিকুর রহিম কোথায় ব্যাটিং করবেন? ইন্দোরে সবাইকে অবাক করে মুশফিক নামেন পাঁচে।

ইডেনেও তার ব্যাটিং পজিশন পাঁচ। আজ হাসেনি তার ব্যাট। ১২৮ টেস্ট ইনিংসে ১১তম বারের মতো পেয়েছেন ডাকের স্বাদ। ঘুরে ফিরে তার ব্যাটিং পজিশন নিয়েই যত আলোচনা।

কোচ রাসেল ডমিঙ্গোর কাছে জানতে চাইলে তিনি জানান, পাঁচ নম্বরে ব্যাটিং করে খুশি এ ডানহাতি ব্যাটসম্যান। কোচের ভাষ্য,‘মুশফিক পাঁচে ব্যাট করে খুশি। এতে আমরা মিডল অর্ডারে অভিজ্ঞ ব্যাটসম্যানদের পাচ্ছি। একই সঙ্গে আমাদের তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে হবে।’

মুশফিক পাঁচে ব্যাটিং করায় শুরুর আক্রমণ একেবারেই অনভিজ্ঞ। ইমরুল ও সাদমান দুই টেস্টে ইনিংস ওপেন করেছেন। সাইফ হাসান ইনজুরিতে না পড়লে এ টেস্টে খেলা হতো না ইমরুলের। কিন্তু ইডেনে বাঁহাতি ওপেনার করেন মাত্র ৪ রান। আরেক ওপেনার সাদমান ভালো শুরুর পর আউট হয়েছে বাজেভাবে।  ২৯ রানে শেষ হয় তার ইনিংস।

তিনে মুমিনুল রান পাননি। আউট হয়েছেন শূন্য রানে। মিথুনও খুলতে পারেননি রানের খাতা। এরপর মুশফিকের ডাক। সব মিলিয়ে প্রথম পাঁচে ইডেনে কেউই ভালো করতে পারেননি।  মিথুন ইন্দোরেও ভালো কিছু করতে পারেননি। তবে ডানহাতি এ ব্যাটসম্যানের উপর ভরসা রাখতে চান ডমিঙ্গো। তাকে আরও সুযোগ দেওয়ার পক্ষে কোচ।

‘মিথুনের ভবিষ্যত ভালো। সে মাত্র তার ষষ্ঠ টেস্ট খেলছে। ব্যাটিংয়ে তার টেকনিক ভালো। এজন্য আমরা তাকে চারে খেলাচ্ছি।  সাদমান ও মিথুন মাত্রই খেলা শুরু করেছে। তরুণ খেলোয়াড়দের জন্য এগুলো সেরা মঞ্চ।  তারা এখনও শিখছে। ’
 

কলকাতা/ইয়াসিন/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়