ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অক্ষরের ঘূর্ণিতে লিড পেলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ২৭ নভেম্বর ২০২১  
অক্ষরের ঘূর্ণিতে লিড পেলো ভারত

ভারতের বিপক্ষে শুরুটা দুর্দান্ত করলেও প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয় দেখেছে নিউ জিল্যান্ড। বিনা উইকেটে ১৫১ রান তোলার পর তারা অলআউট হয়েছে ২৯৬ রানে। তাতে ৪৯ রানে লিড পায় ভারত। এরপর ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ১৪ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। দিনশেষে ভারতের লিড দাঁড়িয়েছে ৬৫ রানের। ক্রিজে আছেন মায়াঙ্ক আগারওয়াল (৪) ও চেতেশ্বর পূজারা (৯)। ১ রান করে কাইল জেমিসনের বলে বোল্ড হয়েছেন শুভমান গিল।

তার আগে বিনা উইকেটে ১২৯ রান করে দ্বিতীয় দিন শেষ করা নিউ জিল্যান্ড আজ শনিবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান উইল ইয়াং ও টম লাথাম এদিন দলীয় সংগ্রহে আরও ২১ রান যোগ করেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। 

১৫১ রানে ইয়াং আউট হন ৮৯ রান করে। অপর উদ্বোধনী ব্যাটসম্যান টম লাথাম একের পর এক সঙ্গী হারাতে থাকেন। ২২৭ রানের মাথায় সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকতে আউট হন তিনি। ২৮২ বল খেলে ১০ চারে ৯৫ রান করে যান। এরপর আসা যাওয়ার মিছিলে আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। তৃতীয় সর্বোচ্চ ২৩ রান করেন কাইল জেমিসন। তাতে ১৪২.৩ ওভারে ২৯৬ রানে অলআউট হয় কিউইরা।

বল হাতে ভারতের অক্ষর প্যাটেল ৫টি উইকেট নেন। ৩টি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট নেন উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়