ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৬, ৩০ জুলাই ২০২১   আপডেট: ০১:০৫, ৩১ জুলাই ২০২১
অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে স্টোকস

সবধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতির ঘোষণা দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। মানসিক সুস্থতা ও আঙুলের ইনজুরি থেকে সেরে ওঠার জন্য স্টোকস এই বিরতিতে যাচ্ছেন।

শুক্রবার (৩০ জুলাই) ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতি দিয়ে স্টোকসের বিরতিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। শুধু তাই নয় ইসিবি এই অলরাউন্ডারের সিদ্ধান্তে পূর্ণ আস্থাও জানিয়েছে।

ইসিবির ডিরেক্টর অব ম্যানস ক্রিকেট অ্যাশলি গিলস জানিয়েছেন, স্টোকস সম্পূর্ণ ফিট হয়ে আসা পর্যন্ত তাকে সহযোগিতা করে যাবে ক্রিকেট বোর্ড।

গিলস বলেন, ‘আমাদের ছেলেদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতার দিকেই আমাদের প্রাথমিক নজর থাকে সবসময়। সামান্য স্বাধীনতায় (জৈব সুরক্ষায়) গুরুত্বপূর্ণ সময়ে পরিবারের বাইরে থাকা অনেকের জন্য চ্যালেঞ্জিং। এরকম পরিবেশের মধ্যে গত ১৬ মাস ধরে আছে আমাদের ছেলেরা। আর তা অনেক প্রভাব ফেলেছে ছেলেদের স্বাস্থ্যে।'

স্টোকসের অনির্দিষ্টকালের বিরতি নিয়ে গিলস জানান, সে তার প্রয়োজন অনুযায়ী সময় পাবে। আর ইসিবি ভবিষ্যতে ফিরে এসে খেলায় ফেরা পর্যন্ত তাকিয়ে থাকবে।

গতবছর স্টোকস  টানা খেলে গেছেন। দীর্ঘদিন ধরে ছিলেন পরিবারের বাইরে। ইংল্যান্ডের সবধরনের সংস্করণের দলে থাকাসহ ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের দলেও। সে সময় জুড়ে দলের সঙ্গে তিনিও ছিলেন জৈব সুরক্ষা বলয়ে। পরিবারের সঙ্গে থাকার জন্য পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেননি; এ সময় তার বাবা মারা যায় ক্যান্সার আক্রান্ত হয়ে। এর মধ্যে আঙুলের ইনজুরিতে পড়েন এই ইংলিশ অলরাউন্ডার।

বিরতিতে যাওয়ায় স্টোকস ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করবেন। সেপ্টেম্বরে এই সিরিজ শেষে ইংল্যান্ড বাংলাদেশ ও পাকিস্তান সফর করবে। এরপরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যেতে হবে আরব আমিরাতে এবং অ্যাশেজ খেলতে সফর করতে হবে অস্ট্রেলিয়ায়।

সামনের সময়গুলোতে দম ফেলার সময় পাবে না ইংল্যান্ড। এ সময় দলের সেরা ক্রিকেটারকে পাবে না তারা।

ঢাকা/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়