ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনায় আরো ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় আরো ২৩ জনের মৃত্যু, আক্রান্ত ২৫২৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো  ৫৮২ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২ হাজার ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (২৯ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ৪৯টি ল্যাবরেটরিতে ১১ হাজার ৩০১ জনের নমনুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট ২ লাখ ৮৭ হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

নাসিমা সুলতানা জানিয়েছেন, মৃতদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী। ১০ জন ঢাকা বিভাগের, চট্টগ্রামের ৯ জন, রংপুরের ২ জন, বরিশাল ও সিলেট বিভাগের একজন করে। মৃতদের বয়সের তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ৩২৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৫ হাজার ১৪০ জন।


ঢাকা/মামুন/সাওন/সাইফ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়