ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কারাগার থেকে নির্বাচন করছেন মাদক মামলার আসামি

ঠাকুরগাও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৩, ২৮ নভেম্বর ২০২১  
কারাগার থেকে নির্বাচন করছেন মাদক মামলার আসামি

ঠাকুরগাওয়ের পীরগঞ্জের বৈরচুনা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রেজাউল নামে এক ব্যক্তি। অস্ত্র ও মাদক মামলায় বর্তমানে তিনি কারাগারে আছেন।

শনিবার (২৭ নভেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (২৮ নভেম্বর) পীরগঞ্জের ১০টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৫১ জন। এছাড়া সদস্য পদে ৩৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৯ জন প্রাতিদ্বন্দ্বিতা করছেন।

শরিফুল ইসলাম জানান, গাইবান্ধা জেলা কারাগারে বন্দি রেজাউল ইসলাম রাজুর পক্ষে গত মঙ্গলবার তার মনোয়নপত্র জমা দেন নুর জামান নামে এক ব্যক্তি। যথাযথ আইনি প্রক্রিয়ায় মনোনয়ন পত্র জমা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে তা বৈধ ঘোষণা করা হয়েছে।

গত ৩০ জুলাই রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ভাগদরিয়া গ্রামে অভিযান চালিয়ে পিস্তল, গুলি ও ইয়াবাসহ রেজাউলকে আটক করে র‌্যাব-১৩-এর একটি দল। পরে তার বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক দুইটি মামলা হয়। ওই মামলায় কারাগারে আছেন তিনি। 

এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বলেন, ‘সাজা না হলে নির্বাচন করতে বাধা নেই। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই। ভোটাররাই সিদ্ধান্ত নেবেন।’

মঈনুদ্দীন / মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়