ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খাসজমি আত্মসাত করায় ৮ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২২:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০২২
খাসজমি আত্মসাত করায় ৮ জনের কারাদণ্ড

জালিয়াতির মাধ্যমে খাসজমি আত্মসাত করায় সাতক্ষীরার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি শাখার পাঁচ কর্মচারীসহ আটজনকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় দেন। রায় ঘোষণার পর আদালতে হাজির থাকা সব আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি শাখার উচ্চমান সহকারী রেকর্ডকিপার পুতুল রানি বৈরাগী, অফিস সহকারী (রেকর্ড রুম) শ্যামল কুমার আচার্য, মুদ্রাক্ষরিক বেগম জেসমিন নাহার, সার্টিফিকেট অফিসার (রেকর্ড রুম) মো. সামছুজ্জামান, অফিস সহকারী আফসার উদ্দিন ও আব্দুল মজিদ সরদার, আলী সরদার এবং আব্দুর রাজ্জাক।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘২০১৭ সালে খাসজমি জালিয়াতির অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করেন সিআইডির উপ-পরিদর্শক মোস্তফা আব্দুল হালিম। পরে তদন্ত কর্মকর্তা দুদক, খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক এবিএম আব্দুস সবুর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।’

নূরুজ্জামান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়