ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ২৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে ৬ষ্ঠ দিনের মত বিরতিহীন আন্দোলন চলছে।

মঙ্গলবার সকালে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এসময় শ্লোগানে শ্লোগানে ও মিছিলে পুরো ক্যাম্পাস উত্তাল হয়ে ওঠে। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে।

 

 

এসময় আন্দোলনকারীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি ও নারী কেলেঙ্কারী নিয়ে লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটিকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছেন। আন্দোলন চলাকালে সীমান্ত নামে এ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় পদত্যাগকারী সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবীর জীবনের নিরাপত্তা চেয়ে গোপালগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরিতে ভিসিপন্থীরা তাকে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদান করেছে বলে তিনি উল্লেখ করেন।

 

 

শিক্ষার্থীদের উপর হামলায় ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোন মামলা দায়ের করা হয়নি। হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তদন্ত শুরু করছে। ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। অসুস্থ হয়ে পড়া আন্দোলনরত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা দিচ্ছে ফার্মেসী বিভাগের ধরিত্রী হেলথ উইনডো নামের বিশ্ববিদ্যালয়ভিত্তিক একটি গ্রুপ।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে। এর প্রেক্ষিতে ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি এবং নারী কেলেঙ্কারীর অভিযোগ এনে পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।


গোপালগঞ্জ/বাদল সাহা/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়