ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিন্নির পক্ষে লড়তে বরগুনা যাচ্ছেন শতাধিক আইনজীবী

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০১, ২০ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিন্নির পক্ষে লড়তে বরগুনা যাচ্ছেন শতাধিক আইনজীবী

নিজস্ব প্রতিবেদক : আলোচিত  রিফাত  শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনা যাচ্ছেন শতাধিক আইনজীবী।

শনিবার ২০ জুলাই সকালে ঢাকা থেকে ১৪ সদস্যর আইনজীবী প্রতিনিধি দল বরগুনার পথে রওনা দিয়েছে। বিকেলে ২০ সদস্যর আরো একটি আইনজীবী প্রতিনিধি দল বরগুনা যাবে।  শতাধিক আইনজীবী লড়বেন মিন্নির পক্ষে।

বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর অন্যতম কর্মকর্তা জেডআই খান পান্না   রাইজিংবিডিকে বলেন, ‘ঢাকা থেকে মানবাধিকার সংগঠন ব্লাস্ট, আইন ও সালিশ কেন্দ্র (আসক), নিজেরা করি’ এর পক্ষ থেকে আইনজীবী প্রতিনিধি দল বরগুনা যাচ্ছে। ইতোমধ্যে  অভিজ্ঞ ১৪ জন আইনজীবী রওনা দিয়েছেন। বিকেলে আরো ২০ জন আইনজীবী ঢাকা থেকে যাবেন।

তিনি জানান, ঢাকা ছাড়াও বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি থেকে ব্লাস্টসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের আরো অর্ধশতাধিক আইনজীবী বরগুনার পথে যাত্রা করেছেন ।

আইনজীবীরা বরগুনা যাওয়ার পর মিন্নির বাবার সঙ্গে দেখা করবেন। রোববার থেকে মিন্নির জামিনের জন্য চেষ্টা চালানো হবে বলে জানান এ আইনজীবী।

জে আই খান পান্না আরো বলেন, ‘আইনজীবীরা কারাগারে মিন্নির সঙ্গে স্বাক্ষাৎ করে ওকালতনামায় স্বাক্ষর নেবেন। এরপরই বরগুনা আদালতে মিন্নির জামিনের বিষয়ে আইনি পদক্ষপ নেবেন তারা। শতাধিক আইনজীবী মিন্নির পক্ষে বরগুনার আদালতে আইনি লড়াই করবেন। এ ছাড়া সুপ্রিম কোর্টেও আইনি লড়াইয়ের জন্য প্রস্তুতি নিয়েছি।’

তিনি বলেন, ‘বরগুনা আইনজীবী সমিতির নেতারা আমাকে জানিয়েছেন, তারাও মিন্নিকে আইনি সহায়তা দেবেন।’

প্রসঙ্গত, এর আগে রিমান্ড শুনানিতে বরগুনার আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়