ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হেলেনা জাহাঙ্গীর সরকারবিরোধী কার্যকলাপে লিপ্ত: পুলিশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৩০ জুলাই ২০২১   আপডেট: ২২:৪৪, ৩০ জুলাই ২০২১
হেলেনা জাহাঙ্গীর সরকারবিরোধী কার্যকলাপে লিপ্ত: পুলিশ

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গোপনে সরকারবিরোধী কার্যকলাপ ও পরিকল্পনায় লিপ্ত বলে অভিযোগ করেছে পুলিশ।

শুক্রবার (৩০ জুলাই) ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় হেলেনা জাহাঙ্গীরকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান। রিমান্ড আবেদনে উল্লিখিত অভিযোগ করেন তিনি।

এদিকে, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

রিমান্ড আবেদনে বলা হয়,‘হেলেনা জাহাঙ্গীর ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে মানহানিকর ও মিথ্যা তথ্য প্রকাশ ও প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি করেন। জানা যায়, আসামি গোপনে সরকারবিরোধী কার্যকলাপ ও পরিকল্পনায় লিপ্ত। আরও জানা যায়, আসামির সঙ্গে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এবং মহল দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। মামলার ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে তিনি তা স্বীকার করলেও তার সঙ্গে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী দল, গোষ্ঠী, সংস্থা সম্পর্কে কোনো তথ্য দেননি।’

মামলার সুষ্ঠু তদন্ত, হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে জড়িত সন্ত্রাসী গোষ্ঠী এবং দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারী দল, সংস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য উদঘাটন, তাদের শনাক্ত করে গ্রেপ্তারের লক্ষ্যে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুসহ কয়েকজন রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। আসামির পক্ষে অ্যাডভোকেট শফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

শুনানি আদালত হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ