সারা বাংলা

পাটুরিয়া ঘাটে পরিবহনে জরিমানা

পাটুরিয়া ঘাট এলাকায় স্বাস্থ্যবিধি না মানা ও যাত্রীদের কাছ থেকে অতিরক্তি ভাড়া আদায়ের অভিযোগে বিভিন্ন পরিবহনে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৪ আগস্ট) শিবালয় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন পরিবহনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া যাত্রীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত  টাকা ফেরত দেওয়া হয়েছে।

শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফারশিদ বিন এনাম জানান, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে যাত্রী নেওয়ার কারণে একটি পরিবহনে ২ হাজার টাকা জরিমানা করেছি। পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে যাত্রী ও চালকদের সচেতন করছি।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিএম রুহুল আমিন জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত তিন পরিবহনে ৮ হাজার টাকা জরিমানা করেছি। এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পাটুরিয়া ঘাট এলাকায় পরিবহনে স্বাস্থ্যবিধি ও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে সার্বক্ষণিক নজরদারি রাখছেন। পাটুরিয়া ঘাট থেকে রাজধানী ঢাকাসহ আশেপাশের বিভিন্ন জেলার মানুষের যাতায়াত বেড়েছে। তাদের যাত্রা নিশ্চিত করতে কাজ করছে উপজেলা প্রশাসন।

সোমবার (৩ আগস্ট) পাটুরিয়া ঘাট এলাকায় পরিবহনে স্বাস্থ্যবিধি ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে 'ভাড়া বেশি, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয় রাইজিংবিডিতে।