ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

ভাড়া বেশি, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও

মানিকগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০২, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভাড়া বেশি, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও

পাটুরিয়া বাস টার্মিনালে যাত্রীরা গা ঘেঁষে বসে যাচ্ছেন। ছবিটি সোমবার বিকেলে তোলা (ছবি: রাইজিংবিডি)

ঈদু আজহার তিন দিনের ছুটি শেষে সোমবার (৩ আগস্ট) খুলেছে ব্যাংকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস। কর্মজীবী মানুষও ফিরতে শুরু করেছেন নিজ নিজ কর্মস্থলে। বাসে যাত্রীর চাপ বেড়েছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বেশি ভাড়া আদায়ের অভিযোগও পাওয়া গেছে।

পাটুরিয়া দৌলতদিয়া নৌপথ দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার মানুষের যাতায়াত। তীব্র স্রোতে ফেরি পারাপারে বেশি সময় লাগে। তাই অধিকাংশ সাধারণ যাত্রীরা লঞ্চে পার হয়ে লোকাল বাসে করে ঢাকাসহ আশেপাশের বিভিন্ন জেলায় যাচ্ছেন। যাত্রীরা গা ঘেঁষে বসে যাচ্ছেন। বাসে ওঠার ক্ষেত্রেও শারীরিক দূরত্ব মানা হচ্ছে না।

রোকসানা নামের একজন যাত্রী বলেন, লোকাল বাসে পাটুরিয়া থেকে নবীনগর যেতে জন প্রতি ২০০ টাকা করে নিচ্ছে। করোনার কারণে ভাড়া ১৫০ টাকা ও স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নেওয়ার কথা থাকলেও তা কেউ মানছেন না। তাই বাধ্য হয়েই বেশি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে সেলফি পরিবহনের একজন চালক বলেন, আমাদের পরিবহনের বাসে অতিরিক্ত যাত্রী নেওয়া হয় না। তবে পাটুরিয়া টার্মিনালে ঢাকামুখী যাত্রীর চাপ বাড়ায় অনেক পরিবহন স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করছে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বি. এম রুহুল আমিন বলেন, সোমবার (৩ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকায় অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৪টি বাসে ২৮ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। কর্মস্থলে ফেরা যাত্রীদের যাত্রা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন কাজ করছে।

উল্লেখ্য , গণপরিবহনসহ সব ধরনের যানবাহনে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার (৩ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জাহিদুল চন্দন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়