ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সেতুমন্ত্রীর ভুয়া ডিও লেটারে বদলি ঠেকানোর চেষ্টা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:৪৫, ২৬ এপ্রিল ২০২৪
সেতুমন্ত্রীর ভুয়া ডিও লেটারে বদলি ঠেকানোর চেষ্টা

গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্যাডে ভুয়া ডিও লেটার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে জমা দিয়ে গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিবের বদলি ঠেকানোর অভিযোগ উঠেছে। ওই চিঠিতে সেতুমন্ত্রীর সই থাকলেও কোনো স্মারক নম্বর দেওয়া হয়নি।

এদিকে, এ ধরণের কোনো ডিও লেটার মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও মন্ত্রীর পিএস-১ গৌতম চন্দ্র পাল। সা’দ মোহাম্মদ আন্দালিব বলেছেন, মন্ত্রী মহোদয়ের ডিও লেটার সংক্রান্ত বিষয়ে আমি জানি না।

একাধিক সূত্রে জানা গেছে, গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিবকে গত ২০ মার্চ গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামিম আখতার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নোয়াখালী থেকে ফেনীতে বদলি করা হয়। প্রজ্ঞাপন জারির পর বদলি ঠেকাতে বিভিন্ন মহলে তদবির শুরু করেন সা’দ মোহাম্মদ আন্দালিব। গত ৪ এপ্রিল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্যাডে স্বাক্ষরযুক্ত একটি ভুয়া ডিও লেটার তৈরি করে তা গত ৮ এপ্রিল গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে জমা দিয়ে বদলি ঠেকানোর চেষ্টা করা হয়। গত ১৫ এপ্রিল ওই ডিও লেটারটি ভুয়া বলে প্রকাশ প্রায়। পরবর্তীতে বদলির প্রজ্ঞাপনটি স্থগিত করে দেওয়া হয় এবং বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সা’দ মোহাম্মদ আন্দালিবকে লালমনিরহাট বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

গণপূর্ত বিভাগ নোয়াখালী কার্যালয়ে গিয়ে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালে সা’দ মোহাম্মদ আন্দালিবকে স্ট্যান্ড রিলিজ করে লালমনিরহাটে বদলি করা হয়েছে।  

চিঠিতে দেখা যায়, ৪ এপ্রিল পাঠানো চিঠিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে বদলি সংক্রান্ত আদেশটি বাতিল করে তাকে স্বপদে বহাল রাখার জন্য সহযোগিতা কামনা করেছেন। পত্রে ডিও নম্বর ৩৫.০০.০০০০.০০১.৯৯.০০২.২৪-৯৭ উল্লেখ করা হলেও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কোনো স্মারক নম্বর উল্লেখ করা হয়নি। 

পত্রে দেখা যায়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর ৮ এপ্রিল তারিখ উল্লেখ করে স্বাক্ষর রয়েছে। তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও প্রধান প্রকৌশলীর পদবি উল্লেখ করে জরুরি লিখে ওই পত্রে স্বাক্ষর করেছেন।

নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব অভিযোগের বিষয়ে বলেন, মন্ত্রী মহোদয়ের ব্যাপার তো আমি জানি না। কোনো মন্ত্রী মহোদয়ের ডিও লেটার তাও জানি না। ২৫ এপ্রিল আরেকটি বদলি সংক্রান্ত আদেশ হয়েছে। যখন যে আদেশ আসে আমরা সে অনুযায়ী চলি। মন্ত্রী মহোদয়ের ডিও লেটার সংক্রান্ত বিষয়ে আমি জানি না।  

এ বিষয়ে  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং সেতুমন্ত্রীর পিএস-১ গৌতম চন্দ্র পাল বলেন, বিষয়টি জানার পর আমরা বলেছি, এই ধরনের ডিও লেটার কখনোই আমাদের স্যার দেন না। এটা স্যার দেয়নি। তারপর যখন কপি পেলাম, তখন আমরা আরও ভালোভাবে নিশ্চিত হয়ে বললাম এটা আমাদের ডিও লেটার না। ভুয়া একটি ডিও লেটার। এই ধরনের অনৈতিক কর্মকাণ্ড কে বা কারা করেছে যাচাই-বাছাই করে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়