ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

তীব্র গরমে সাতক্ষীরায় বিপর্যস্ত জনজীবন, তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রি

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৩৬, ২৬ এপ্রিল ২০২৪
তীব্র গরমে সাতক্ষীরায় বিপর্যস্ত জনজীবন, তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রি

সাতক্ষীরার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। ঘরে-বাইরে কোথাও মিলছে না স্বস্তি। জনজীবনে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে। প্রচণ্ড গরমে কাজ করতে না পেরে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষরা। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৪টার দিকে সাতক্ষীরার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

তালা উপজেলা থেকে সতক্ষীরা শহরে কাজের জন্য আসা জনি সরদার ও আলিফ রহমান বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরমের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। বিশেষ কোনো কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। যারা সকালে বাইরে আসছেন তারা দুপুরের আগেই ঘরে ফিরছেন। দুপুরের আগেই শহর ফাঁকা হয়ে যাচ্ছে। যারা কাজের জন্য বিশেষ করে খেটে খাওয়া অল্প আয়ের মানুষরা বাইরে থাকছেন তারা গরম থেকে বাঁচতে যে যার মতো গাছ তলায় আশ্রয় নিচ্ছেন।

শহরের মুনজিতপুরের বাসিন্দা আমিনুর রহমান বলেন, পিপাসা নিবারনের জন্য শহরের বিভিন্ন স্থানে থাকা ডাব, আখের রস ও শরবেতর দোকানগুলোতে ভিড় লক্ষ্য করা যাচ্ছে। কেউ কেউ আবার গরম থেকে রক্ষা পেতে দীর্ঘক্ষণ পৌরদীঘিসহ শহরতলীর বিভিন্ন পুকুরে গোসল করছেন। অত্যাধিক এই গরমে ক্ষতি হচ্ছে ফসলি জমি ও মৎস্য ঘেরের।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের রোগ বিষয়ক চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার বলেন, এই গরমে পানি শূন্যতা ও হিটস্ট্রোক থেকে রক্ষা পেতে প্রচুর পরিমাণ বিশুদ্ধ পানি পান করতে হবে। পাশাপাশি একটানা কাজ না করে বিশ্রাম নিয়ে কাজ করতে হবে। 

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন বলেন, সাতক্ষীরার সর্বোচ্চ তাপমাত্রা আজ বিকেল ৪টায় রেকর্ড করা হয়েছে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন এমন তাপামাত্রা অব্যাহত থাকতে পারে। 

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ