সারা বাংলা

‘নানিয়ারচরে সেতু নির্মাণে শান্তিচুক্তি বাস্তবায়ন একধাপ এগিয়ে গেলো’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পার্বত্য জেলা রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী নদীর ওপর সেতু নির্মাণ হওয়ায় জনগণের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। এই সেতু নির্মাণের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন আরও একধাপ এগিয়ে গেলো।

বুধবার (১২ জানুয়ারি) সকালে ঢাকার বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাঙামাটি জেলাশহরের সঙ্গে প্রতিটি উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে সহজে যোগাযোগ যাতে থাকে, সেই পরিকল্পনা নিয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা করা হয়েছে। রাঙামাটি জেলা থেকে চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় যোগাযোগ সহজতর করতে, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতে এবং উৎপাদিত পণ্য যাতে সহজে বাজারজাত করা যায়, সেই বিবেচনা করে সড়ক এবং নানিয়ারচরে চেঙ্গী নদীর উপর এই সেতু নির্মাণ করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, নানিয়ারচরে সেতু নির্মাণের ফলে চারটি উপজেলার সঙ্গে যোগাযোগ বৃদ্ধি পাবে। এতে করে অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়বে। অর্থনীতিতে গতি আসবে।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মুহাম্মদ সাইফুর রহমান বলেন, ভবিষ্যতে লংগদু হয়ে বাঘাইছড়ির সাজেক পর্যন্ত সড়ক নির্মাণের পরিকল্পনা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য মো. জাফর আলম, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রমুখ।

আরও পড়ুন: প্রতীক্ষিত নানিয়ারচর সেতুর উদ্বোধন বুধবার