ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রতীক্ষিত নানিয়ারচর সেতুর উদ্বোধন বুধবার 

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ১১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:৪৪, ১১ জানুয়ারি ২০২২
প্রতীক্ষিত নানিয়ারচর সেতুর উদ্বোধন বুধবার 

দীর্ঘ প্রতীক্ষার অবসান হচ্ছে আগামীকাল বুধবার (১২ জানুয়ারি)। পার্বত্য চট্টগ্রামের সবচেয়ে দীর্ঘ রাঙামাটির চেঙ্গী নদীর ওপর নির্মিত নানিয়ারচর সেতুর উদ্বোধন করা হবে। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন। 

দীর্ঘ ৬০ বছর পর নানিয়ারচরে এই সেতু নির্মাণের ফলে এলাকায় যোগাযোগ ব্যবস্থার উন্নতিসহ এখানকার কৃষিপণ্য ক্রয়-বিক্রয় সহজলভ্য হবে। এতে নানিয়ারচরের কৃষক লাভবান হবে। 

এই সেতুর মাধ্যমে অল্প সময়ে রাঙামাটির লংগদু, খাগড়াছড়ির দিঘীনালা হয়ে বাঘাইছড়ির সাজেকে পৌঁছানো যাবে। এরই মধ্যে সেতুটি ভ্রমণপিাপাসু মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। রাঙামাটি জেলা ছাড়াও বিভিন্ন জেলা থেকে পর্যটকরা সেতুর পাশের অপরূপ দৃশ্য দেখতে ভিড় করছেন। 

নানিয়ারচর সেতু প্রকল্প অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশ সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের অর্থায়নে সেতুর নির্মাণের দায়িত্বে রয়েছে সেনাবাহিনীর ৩৪ ইসি ব্রিগেডের ২০ ইঞ্জিনিয়ার্স কনোস্ট্রকশন ব্যাটালিয়ন (ইসিবি)। ৫০০ মিটার দৈর্ঘ্য এবং ৯.৮ মিটার প্রস্তের সেতু নির্মাণে ব্যয় হয়েছে ২২৭ কোটি ৬১ লাখ টাকা। ২০১৭ সালের ১৬ নভেম্বর সেতুর নির্মাণ শুরু হয়।

এ প্রসঙ্গে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, ‘আমি এই এলাকার সন্তান হিসেবে গর্ববোধ করছি। এলাকায় যখন সেতুর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়, সেই এলাকার মানুষের ভাগ্যের উন্নয়ন হবেই।’ 

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফিন বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের সবচেয়ে দীর্ঘ নানিয়ারচর সেতু উদ্বোধনের ফলে উপজেলার মানুষের দীর্ঘ বছরের কষ্ট লাঘব হবে।’ 

নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নি জানান, উদ্বোধনের সব প্রস্তুতি শেষ হয়েছে। সকাল ১০টায় উদ্বোধন শেষে সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। 
 

বিজয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়