ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

শরীয়তপুরে সাপের কামড়ে একজনের মৃত্যু

শরীয়তপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৬ এপ্রিল ২০২৪  
শরীয়তপুরে সাপের কামড়ে একজনের মৃত্যু

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানায় সাপের কামড়ে ইমামুল বেপারী (৩২) নামে একজনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাকে সাপে কামড় দেয়। 

ইমামুল বেপারী সখিপুর থানার সখিপুর ইউনিয়নের আনু সরকারের কান্দি গ্রামের রাজ্জাক বেপারীর ছেলে। চার ভাই তিন বোনের মধ্যে ইমামুল ছোট।

এলাকাবাসী জানায়, ইমামুল বেপারী গ্রামের এক পারিবারিক অনুষ্ঠান শেষে বৃহস্পতিবার রাতে বাড়ি ফিরেন। বাড়িতে তীব্র গরম থাকায় রাত সাড়ে ১২ টার দিকে বাড়ির সামনের সড়কে বাতাসে গিয়ে বসেন তিনি। তখন তাকে সাপে কামড় দেয়। এ সময় তিনি চিৎকার দিলে আশপাশের লোকজন এসে ডান পায়ে সাপের কামড়ের চিহ্ন দেখতে পান। পরে পা রশি দিয়ে বাঁধ দিয়ে প্রথমে ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে শরীয়তপুর সদর হাসপাতালে পাঠায়। সদর হাসপাতালে অ্যান্টিভেনম ইনজেকশন না থাকায় ইমামুলকে বাসায় নিয়ে যায় স্বজনরা। পরে আজ (শুক্রবার) সকালে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে সকাল ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

আনু সরকারের কান্দি গ্রামের বাসিন্দা ও ইমামুলের বন্ধু খোকন মিয়া বলেন, ইমামুল রাতে বাড়ির সামনের সড়কে বসে ছিলো এসময় বিষধর সাপ তাকে কামড় দেয়। পরে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকাবাসীর মধ্যে সাপআতঙ্ক দেখা দিয়েছে।
 
সখিপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে বলেন, প্রচণ্ড গরমে সাপ ও পোকামাকড়ের উৎপাতে এলাকাবাসী আতঙ্কে আছেন। ধারণা করা হচ্ছে, বিষধর সাপের কামড়ে ইমামুলের মৃত্যু হয়েছে।

শরীয়তপুর জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান বলেন, সম্ভবত অ্যান্টিভেনম ইনজেকশন শেষ হয়ে গেছে।  যিনি এর দায়িত্বে ছিলেন তাকে আমি উপজেলার হাসপাতাল থেকে অ্যান্টিভেনম আনতে বলেছিলাম। বিষয়টি আমি দেখছি।

আকাশ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়