ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বেড়েছে ব্রয়লার মুরগি ও আলুর দাম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২৬ এপ্রিল ২০২৪  
বেড়েছে ব্রয়লার মুরগি ও আলুর দাম

দাম বেড়েছে ব্রয়লার মুরগির। এ সপ্তাহে বাজারে বয়লার মুরগি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকায়। এছাড়া বেড়েছে আলুর দামও। বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়।

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিসহ বিভিন্ন কাঁচাবাজার ঘুরে বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, মুদি বাজারে আলু ও সয়াবিন তেল ছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রয়েছে।

রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতি কেজি ৬০ টাকা, করলা ৬০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ৫০ টাকা, গাজর ৬০ টাকা, কাঁচা মরিচ ৮০ থেকে ১০০ টাকা, প্রতিটি পিস লাউ ৫০ ও বাঁধাকপি ৪০ টাকা ও ফুলকপি ৪০ টাকা, টমেটো ৩৫ থেকে ৪০ টাকা, চিচিঙ্গা ৪০, শশা ৪০, বরবটি ৬০, ঢেড়শ ৪০, পটল ৫০, কুমড়া ৩০ টাকা, কাঁচা আম ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, চাষের পাঙাস কেজি ২২০ থেকে ২৩০ টাকা, তেলাপিয়া ২৪০, চাষের শিং ৪০০ থেকে ৪৫০ টাকায়, রুই বড় সাইজের ৪০০ টাকা, মাঝারি সাইজের ৩৫০, ছোট সাইজের ২০০ টাকা, কই ২৫০ টাকা, পাবদা মানভেদে ৪৫০ থেকে ৪০০ টাকা, চিংড়ি ৮০০ থেকে ৯০০ টাকা, কাতলা মাছ ৩৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে।

গরুর মাংসের কেজি ৮০০টাকা, খাসির মাংসের কেজি ১১০০টাকা, সোনালি মুরগির কেজি ৩০০ থেকে ৩৫০ টাকা। ফার্মের ডিমের হালি ৪০ টাকা থেকে ৪২, দেশি হাঁসের ডিমের হালি ৬৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর নিউমার্কেটের মুদি দোকানদার কবির মিয়া রাইজিংবিডিকে জানান, সরবরাহ কম থাকার কারণে আলুর দাম ঊর্ধ্বমুখী। এখন আমাদের বিক্রি করতে হয় ৫৫ থেকে ৬০ টাকায়। 

রাজধানীর ধানমন্ডির সালেক গার্ডেন বাজারে কেনাকাটা করতে আসা আরিয়ান সিকদার রাইজিংবিডিকে বলেন, আমরা ব্রয়লার মুরগির মাংসের ওপর কিছুটা নির্ভরশীল। কিন্তু এখন সেই ব্রয়লার মুরগির দামও বাড়ছে। তাহলে আমাদের প্রোটিনের চাহিদা কিভাবে মিটাবো। আর আলুর দাম শুধু বাড়তেই আছে। মোট কথা সাধারণ মানুষের এখন খেয়ে বেঁচে থাকাই কষ্টকর।

/রায়হান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়