ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

চট্টগ্রামে কালবৈশাখী, ব্যাপক ক্ষতির শঙ্কা

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ৬ মে ২০২৪   আপডেট: ১৬:০৫, ৬ মে ২০২৪
চট্টগ্রামে কালবৈশাখী, ব্যাপক ক্ষতির শঙ্কা

সোমবার দুপুরে কালো মেঘে অন্ধকার নেমে আসে চট্টগ্রাম নগরীতে

চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে। সোমবার (৬ মে) বিকেল ৩টার দিকে ঝড়ে শুরু হয়। বিকেল পৌনে ৪টার দিকে এই প্রতিবেদন লেখার সময় ঝড় অব্যাহত ছিল। দুপুরেই কালো মেঘে অন্ধকার নেমে আসে  নগরীতে। বিদ্যুৎহীন হয়ে পড়ে সমগ্র চট্টগ্রাম।

চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় খবর নিয়ে জানা গেছে, বিকেল ৩টার দিকে সমগ্র চট্টগ্রাম জেলায় সূর্যের আলো ঘন মেঘে ঢাকা পড়ে রাতের আঁধার নেমে আসে। এর ১০ থেকে ১৫ মিনিটের মধ্যেই শুরু হয় কালবৈশাখী ঝড়।

চট্টগ্রাামের ফটিকছড়ি থেকে সুলতানা বেগম নামের এক গৃহীনি বলেন, ঝড়ের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গ্রামের গাছপালা উপড়ে পড়ছে। টিনের চালা উড়ে গেছে অনেক বাড়ি ঘরের। 

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা আকবর হোসেন বলেন, ভয়াবহ কালবৈশাখী আঘাত হেনেছে। কাঁচা ঘরবাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।  

চট্টগ্রাম ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন উপজেলায় কালবৈশাখী ঝড় আঘাত হেনেছে বলে খবর আসছে। বিভিন্ন স্থানে কাঁচা ঘরবাড়ি এবং গাছপাড়া উপড়ে গেছে। এখন পর্যন্ত হতাহতের খবর আসেনি। ঝড় এখনো অব্যাহত রয়েছে।  

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়