ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ফিলিস্তিনের সপক্ষে ছাত্রলীগের কর্মসূচি

ঢাবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ৬ মে ২০২৪   আপডেট: ১৬:৪৩, ৭ মে ২০২৪
ফিলিস্তিনের সপক্ষে ছাত্রলীগের কর্মসূচি

ন্যায্যতা ও মানবাধিকার প্রতিষ্ঠা ফিলিস্তিনের রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি এবং নিরীহ জনগণের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে প্রতিবাদসহ বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পতাকা উত্তোলন, পদযাত্রা, ছাত্র সমাবেশ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 

সোমবার (৬ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে শুরু হয়ে মধুর ক্যান্টিন, ভিসি চত্বর প্রদক্ষিণ হয়ে রাজু ভাস্কর্যে এসে সমাবেশ করে সংগঠনটি। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ফিলিস্তিনের ও বাংলাদেশের পতাকা, প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানায়। কর্মসূচিতে  অংশগ্রহণকারীদের মধ্যে ফ্রি ফ্রি প্যালেস্টাইন, স্টপ জেনোসাইড; স্বৈরাচার নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক; উই ওয়ান্ট জাস্টিস, জয় জয় ফিলিস্তিন; ফ্রম দ্য রিভার টু দ্য সি, প্যালেস্টাইন উইল বি ফ্রি ইত্যাদি স্লোগান দিতে দেখা। 

সমাবেশে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, আমাদের ছাত্র আন্দোলন দেশীয় গণ্ডির মধ্যে সীমাবদ্ধ নেই। শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠার সংগ্রামে ভাষা, জাতি, ভূখণ্ডের ব্যারিকেড ভেঙে গেছে। আমাদের সমাবেশে সাথে ফিলিস্তিনি বন্ধুরাও সমবেত হয়েছে। আমাদের পূর্বপুরুষেরা যেভাবে পাকিস্তানের নিপীড়নের বিরুদ্ধে লড়াই করেছিল ঠিক তেমনই ফিলিস্তিনের স্বাধীনতা আমরা পাশে দাঁড়াব।

তিনি আরও বলেন, ইসরায়েল দশকের পর দশক ধরে গাজাকে যুদ্ধনগরী, ফিলিস্তিনকে মৃত্যুপুরীতে পর্যবেশিত করেছে। ফিলিস্তিনি আগ্রাসনে যারা ইসরায়েলকে অস্ত্র, খাদ্য দিয়ে সাহায্য করেছিল সেখান থেকেই আজ প্রতিবাদী জয়ধ্বনি শুরু হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ এই শান্তিপূর্ণ আন্দোলনের পক্ষে রয়েছে। যারা ফিলিস্তিনি আগ্রাসনে বিভিন্নভাবে ইসরায়েলকে মদদ দিয়েছে তাদের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। পুলিশি হামলার শিকার হয়েও যারা ফিলিস্তিনিদের পক্ষে কণ্ঠস্বর তুলেছে তাদের বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সাধুবাদ জানাই।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবীর শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন নেতাকর্মীবৃন্দ।

হারুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়